ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

বোরকা কিনে না দেওয়ায় স্কুলছাত্রীর 'আত্মহত্যা'

প্রকাশনার সময়: ১৩ জুলাই ২০২৪, ১৮:১৫

ভোলায় বোরকা কিনে না দেওয়ায় মায়ের সঙ্গে অভিমান করে অঞ্জুমান (১৬) নামে এক স্কুল ছাত্রী আত্মহত্যা করেছে।

শনিবার (১৩ জুলাই) সকালে সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের নবীপুর গ্রাম থেকে পুলিশ ওই ছাত্রীর মরদেহ উদ্ধার করে।

নিহত অঞ্জুমান নবীপুর গ্রামের মো. জয়নাল আবেদীনের মেয়ে। সে ভোলা পৌর বালিকা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী ছিলেন। স্থানীয় একটি সূত্র বলছে, পরিবারের অতিরিক্ত শাসন এবং প্রেম সংঘটিত কারণে অঞ্জুমান আত্মহত্যা করেছে।

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান পাটোয়ারী আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করেছেন।

সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আলী আকবর বলেন, অঞ্জুমান বেশ কয়েকদিন ধরে পরিবারকে বলেছিল তাকে বোরকা কিনে দিতে। কিন্তু পরিবার বোরকা কিনে দিতে অসম্মতি জানালে রাগ-ক্ষোভে ঘরে থাকা সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে অঞ্জুমান আত্মহত্যা করে।

অঞ্জুমানের স্বজন এবং স্থানীয়রা জানান, অঞ্জুমান প্রায়ই নতুন নতুন মডেলের বোরকা কিনত। বাড়িতে একাধিক বোরকা থাকার পরও সে পরিবারকে বলেছিল তাকে নতুন আরেকটা বোরকা কিনে দিতে। কিন্তু তার একাধিক বোরকা থাকার কারণে টাকা অপচয় করে পুনরায় পরিবার তাকে বোরকা কিনে দিতে অসম্মতি জানায়। যার কারণে শনিবার সকালে মায়ের সঙ্গে রাগ-ক্ষোভে অঞ্জুমান আত্মহত্যা করে।

স্থানীয় একটি সূত্র বলছে, অঞ্জুমান বেশ বদমেজাজি মেয়ে ছিলেন। পরিবারের অবাধ্য হয়ে চলাফেরা করত। পরিবার তাকে কন্ট্রোল করতে পারত না। সে সবসময়ই নিত্যনতুন পোশাক কিনত। যা তার পরিবার পছন্দ করত না। সবশেষ নতুন বোরকা কিনে না দেওয়ার কারণে আত্মহত্যা করেছে।

এছাড়াও স্থানীয় পর্যায়ে একটি গুঞ্জন রয়েছে, অঞ্জুমান স্থানীয় একটি ছেলের সঙ্গে প্রেম করত ৷ এ বিষয় নিয়েও পরিবার তাকে নিষেধ করেছিল। কিন্তু সে সবসময়ই পরিবারের অবাধ্য ছিল।

ওসি মিজানুর রহমান পাটোয়ারী বলেন, দুপুরের দিকে পুলিশ মরদেহের সুরতহাল প্রতিবেদন শেষ করেছে। ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ