ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

৩৫ বছর ইমামতি শেষে রাজকীয় বিদায়

প্রকাশনার সময়: ১২ জুলাই ২০২৪, ২০:৩৬ | আপডেট: ১২ জুলাই ২০২৪, ২০:৪৭

নাটোরের গুরুদাসপুরে ৩৫ বছর ইমামতি শেষ নানা আয়োজন ও সংবর্ধনার মধ্য দিয়ে রাজকীয় বিদায় দিয়েছে এলাকাবাসী।

শুক্রবার (১২ জুলাই) উপজেলার চাঁচকৈড় কাঁচারিপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা মো. মোতালেব হোসেনকে এমন সংবর্ধনা দেয়া হয়। মুসল্লিদের এমন ভালবাসায় মুগ্ধ হয়ে কেঁদে দেন ইমাম।

সকাল থেকেই ইমামকে বিদায় দেয়ার জন্য নানা আয়োজনে ব্যস্ত থাকে এলাকাবাসী। সাজানো হয় ঘোড়ার গাড়ি। আয়োজন করা হয় প্রায় এক হাজার মুসল্লির খাবার। দুপুরে জুমার নামাজের পর ৭৫ বছর বয়সী ইমামকে হাত ধরে ঘোড়ার গাড়িতে তুলে দেয় এলাকাবাসী। ঘোড়ার গাড়িতে উঠার আগে উপস্থিত মুসল্লি ও এলাকাবাসীর কাছে নিজের ভুল ত্রুটির ক্ষমা চান ইমাম।

ঘোড়ার গাড়ির সামনে-পেছনে প্রায় দুই শতাধিক মোটরসাইকেল বহর নিয়ে ১০ কিলোমিটার অদূরে চলনালি গ্রামে ইমামের বাড়িতে পৌঁছে দিয়ে আসে এলাকাবাসী।

নামাজ পর মসজিদের বিদায়ী ইমাম মোতালেব হোসেনের হাতে এলাকাবাসীর পক্ষ থেকে নগদ এক লাখ টাকা তুলে দেন বিশিষ্ঠ ব্যবসায়ী ও গুরুদাসপুর পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. শামসুল হক শেখ।

এসময় আরও উপস্থিত ছিলেন- মসজিদ কমিটির সভাপতি মো. আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক বরকত আলী, আসিফ আব্দুল্লাহ বীন কুদ্দুস শোভন, সাবেক ভাইস চেয়ারম্যান আলাল শেখ, মো. শাজাহান আলী শেখ, খুবজীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিসুর রহমান, আব্দুল্লাহ শেখ, আমিরুল ইসলাম সাগর, ইউসুফ আলী, আব্দুল আলীম ফকির, মতিউর রহমান শেখসহ আরো অনেকে।

মসজিদ কমিটির কোষাধ্যক্ষ মো. আলমগীর শেখ জানান, ‘গুরুদাসপুরে ইমামের এমন রাজকীয় বিদায় সংবর্ধনা এই প্রথম। এর আগে কখনও উপজেলায় এমনভাবে কোনো ইমামকে বিদায় দেওয়া হয়নি। আমরা চেষ্টা করেছি, যে মানুষটা আমাদের বিগত ৩৫ বছর ধরে নামাজ এবং দীনের আলোচনার মাধ্যমে জ্ঞান দিয়ে এসেছেন। তাই তার বিদায় বেলা স্মরণীয় করে রাখতেই এমন আয়োজন। প্রতিটি মসজিদে এমন আয়োজন করে ইমামদের বিদায় দেয়ারও আহ্বান জানাই।’

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ