ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

তাড়াশে সহকর্মীকে মারধরের ঘটনায় সেই শিক্ষকের বদলি

প্রকাশনার সময়: ১২ জুলাই ২০২৪, ১২:০৪

সিরাজগঞ্জের তাড়াশে বিষমডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকর্মীকে মারধরের ঘটনায় সেই অভিযুক্ত শিক্ষককে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুলাই) সিরাজগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হারুনর রশীদের স্বাক্ষরিত এক চিঠিতে তাকে বদলি করা হয়।

তাড়াশ উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মুসাব্বির হোসেন খান বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন।

জানা যায়, বিদ্যালয়ে সহকর্মী শিক্ষকের ঘুমিয়ে পড়ার ছবি তোলায় সুশীল কুমার মাহাতো নামে এক শিক্ষককে মারধর করেন তার দুই সহকর্মী। তাদের মধ্যে শিক্ষক দেবেন্দ্র কুমার মাহাতোকে লাউশন আব্দুল হামিদ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বিশ্বনাথ কুমার মাহাতোকে ভেটুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলি করা হয়েছে।

তাড়াশ উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মুসাব্বির হোসেন খান জানান, গত মাসের ৯ জুন ভুক্তভোগী শিক্ষকের অভিযোগের পরিপ্রেক্ষিতে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আশরাফ আলী ও মো. মনিরুজ্জামানকে ঘটনার তদন্ত কমিটির দায়িত্ব দেওয়া হয়। সে তদন্ত কমিটি শিক্ষক সুশীল কুমার মাহাতোকে মারধরের সত্যতা পেয়েছেন। পরে তদন্ত প্রতিবেদন সিরাজগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসে পাঠিয়ে দেওয়া হয় এবং অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হলে গত (৪ জুলাই) সিরাজগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হারুনর রশীদ ওই দুই শিক্ষককের বিরুদ্ধে বিভাগীয় মামলা করেন এবং আমাকে চিঠির মাধ্যমে জানিয়ে দেন।

উল্লেখ্য, ঘুমানো এ ভ্রাতৃদ্বয় শিক্ষকদের নিয়ে বি‌ভিন্ন গণমাধ‌্যমে সংবাদ প্রকাশ হলে তা নিয়ে ওই সময় বিভাগীয় তদন্ত হয়। তারপর অদৃশ্য শক্তির কারণে তারা দুই ভাই দায়মুক্তি পায়। এরপর গত মাসের ৯ জুন ক্লাস চলাকালীন সময়ে তাদের ঘুমিয়ে থাকার ছবি তোলার ঘটনায় ওই ভ্রাতৃদ্বয় শিক্ষক অন‌্য শিক্ষক সুশীল কুমার মাহাতোকে মারধর করেন। এ নিয়ে ৪ জুলাই বি‌ভিন্ন প‌ত্রিকায় ‘আগে দুই লাখে ম্যানেজ করেছি, এবার না হয় চার লাখ লাগবে’ শিরোনামে সংবাদ প্রকাশ হলে সিরাজগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হারুনর রশীদ ওই শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করেন। পরবর্তী‌তে ৮ জুলাই ‘টাকা দিয়ে ম্যানেজ করা সেই ২ শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলা’ সংবাদ প্রকাশ হলে ১১ জুলাই ওই দুই শিক্ষককে বদলি করা হয়।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ