ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

খাসজমি দখল নিয়ে দু’গ্রুপের সংঘর্ষে, আহত ৭

প্রকাশনার সময়: ১২ জুলাই ২০২৪, ১১:১৯

ঝিনাইদহের কোটচাঁদপুরে খাসজমি দখল করাকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে ৭ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১১ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার বিদ্যাধরপুর ভাটামতলা এলাকায় বলুহর ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম ও একই গ্রামের পেরেক আলী সর্মথকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা হলেন- বিদ্যাধরপুর গ্রামের মৃত লাল চান মন্ডলের ছেলে ও চেয়ারম্যান নজরুলের তিন ভাই সাদ্দাম হোসেন (৩২), ইয়ারুল ইসলাম (৩৬) ও খায়রুল ইসলাম (৪৮)। এছাড়াও একই গ্রামের মৃত আলী বক্সের ছেলে আব্দুর রাজ্জাক (৬০), মৃত আবুল কাশেমের ছেলে মফিজুর রহমান (৪৫), মৃত জামাত আলীর ছেলে সুন্নত আলী (৭০) ও একই গ্রামের আব্দুল আলীর ছেলে আশাদুল (৫০)।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবত বিদ্যাধরপুর গ্রামের তালতলা বিলের জমি দখল করাকে কেন্দ্র করে স্থানীয় ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম ও পেরেক গ্রুপের মধ্যে দ্বন্দ্ব চলছিলো। এ বিষয়ে আদালতে মামলাও চলমান রয়েছে। বৃহস্পতিবার সকালে বিলের পাশে একটি পুকুরে ভেকু দিয়ে মাটি খনন করছিলো পেরেকের লোকজন। খবর পেয়ে ইউনিয়ন ভূমি কর্মকর্তা তাদেরকে বাঁধা প্রদান করেন। সেই সঙ্গে মাটি খননের কাজ বন্ধ করে দেন। এরই জেরে বৃহস্পতিবার রাতে বিদ্যাধরপুর ভাটামতলা এলাকায় দু’পক্ষের পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের ৭ জন আহত হয়েছেন। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার তানভির জামান প্রতিক জানান, আহত ব্যাক্তিদের সকলের মাথায় জখম হয়েছে। তাদেরকে চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কোটচাঁদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় এখনো পর্যন্ত কোন পক্ষ থেকে অভিযোগ করা হয়নি।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ