ঢাকা, রোববার, ৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬

সফল ফ্রিল্যান্সার জামালপুরের ফারুক

প্রকাশনার সময়: ০৮ জুলাই ২০২৪, ১২:০৬ | আপডেট: ০৮ জুলাই ২০২৪, ১২:৪১

স্মার্ট বাংলাদেশে ক্যারিয়ার হিসেবে একমাত্র স্মার্ট পেশা হচ্ছে ফ্রিল্যান্সিং। অনেক আগে থেকেই লাভজনক পেশা হিসেবে পরিচিত এটি। একটি ল্যাপটপ বা কম্পিউটার আর হাইস্পিড ইন্টারনেট পুঁজি করে দুর্গম গ্রামে থেকেও লাখ টাকা আয় করা সম্ভব। ঠিক তেমনি মো. ফারুক হোসেন প্রত্যন্ত একটি গ্রাম থেকে হয়ে উঠেছেন একজন সফল ফ্রিল্যান্সার ও উদ্যোক্তা।

জামালপুরের মেলান্দহ উপজেলার ঘোষেরপাড়া ইউনিয়নের ছবিলাপুর গ্রামের মো. আব্দুর রশিদের ছেলে ফারুক হোসেন। বাবা-মায়ের ৫ ছেলে-মেয়ের মধ্যে সবার ছোট এবং একমাত্র ছেলে সন্তান তিনি।

জানা গেছে, ফারুক বিভিন্ন স্কিল অর্জন করে হয়েছেন বাংলাদেশ সরকার অনুমোদিত একজন সফল ফ্রিল্যান্সার। বর্তমানে তার মাসিক আয় গড়ে প্রায়-২০০০$ ডলার, যা বাংলাদেশি টাকায় ২ লাখের বেশি। এ ফ্রিল্যান্সার কাজ করছেন Search Engine Optimisation(SEO), Lead generation, Social media marketing হিসাবে। একই সঙ্গে প্রতিনিয়তই নতুন কিছু শিখার চেষ্টা করছেন।

এ নিয়ে ফারুক হোসেনের সঙ্গে কথা হলে তিনি জানান, ফ্রিল্যান্সিং হচ্ছে তরুণদের জন্য একমাত্র স্মার্ট পেশা। ফ্রিল্যান্সিং করতে হলে অবশ্যই যেকোনো বিষয়ের ওপর স্কিল অর্জন করতে হবে। একইসঙ্গে ইংরেজিতেও দক্ষ হতে হবে।

বেকার মুক্ত সমাজ ও দেশ গড়ে তোলাই লক্ষ্য হচ্ছে এই ফ্রিল্যান্সারের।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ