ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

নান্দাইলে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী হা-ডু-ডু ফাইনাল খেলা অনুষ্ঠিত

প্রকাশনার সময়: ০৬ জুলাই ২০২৪, ২০:৫৬

ময়মনসিংহের নান্দাইলে চরশ্রীরামপুর আনন্দবাজার ব্যবসায়ী ও যুব সমাজের উদ্যোগে শেখ রাসেলের স্মরণে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৬ জুলাই) বিকেলে চরবেতাগৈর ইউনিয়নে চরশ্রীরামপুর আনন্দবাজার মাঠে এই ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

টুর্ণামেন্টের সভাপতি মো. চাঁনু মিয়ার সভাপতিত্বে হা-ডু-ডু খেলায় নান্দাইল উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম শাহান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে ফাইনাল খেলার উদ্বোধন করেন।

খেলায় নান্দাইল উপজেলার চেতৈনখালি ফরাজি একাদশ ১৪-৪ পয়েন্টে উপজেলার চরকোমরভাঙ্গা একাদশ হা-ডু-ডু দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

হা-ডু-ডু খেলায় হাজার হাজার দর্শকের উল্লাসে মুখরিত ছিল খেলার মাঠ। গ্রাম বাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহী হা-ডু-ডু খেলা দেখতে বিভিন্ন এলাকা থেকে দর্শনার্থীরা এসে ভিড় করেন। উত্তেজনাপূর্ণ এ খেলায় উভয় দলে জাতীয় ও আঞ্চলিক পর্যায়ের খ্যতিমান খেলোয়াড়রা অংশগ্রহণ করেন।

হা-ডু-ডু খেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউল আলম রাসেল, নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল মজিদ, ইউপি চেয়ারম্যান মো. ফরিদ উদ্দিন, মো.শাহাব উদ্দিন ভুঁইয়া, সাবেক ইউপি চেয়ারম্যান আবুল হোসেন সরকার, স্থানীয় চরবেতাগৈর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. নাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সরকার।

টুর্নামেন্টের ফাইনাল খেলায় বিজয়ীদের মাঝে প্রথম পুরস্কার ষাড় প্রদান করা হয়। টুর্নামেন্টে ১৬ টি দল অংশগ্রহণ করে।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ