ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

কলেজ ছাত্র হত্যা মামলার আসামি পরিবারের সংবাদ সম্মেলন

প্রকাশনার সময়: ০৪ জুলাই ২০২৪, ১৯:৫৬ | আপডেট: ০৪ জুলাই ২০২৪, ১৯:৫৯

লালমনিরহাটে চাঞ্চল্যকর কলেজ ছাত্র শাহিনুর হত্যা মামলার আসামি পরিবারের লোকজন আসামিদের নির্দোষ দাবি করে মামলার সুষ্ঠু তদন্তপূর্বক প্রকৃত দোষীদের আইনের আওতায় আনার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন। এছাড়াও ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য রংপুর র‌্যাব ১৩ বরাবর লিখিত আবেদন দিয়েছেন তারা।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে শহরের মিশন মোড় এলাকার ফুটভ্যালি নামের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আসামির পুত্রবধূ আইরিন আক্তার আখি বলেন, গত ১৯ জুন রাত ৮টার দিকে লালমনিরহাট সদর উপজেলা মহেন্দ্রনগর ইউনিয়নের চিনিপাড়া এলাকায় পাকা রোড দিয়ে বাড়ি যাচ্ছিলেন ৩জন নারী ও ২জন পুরুষ। পথিমধ্যে এনামুল হক নামে একজনকে অন্ধকারে একজন বাইসাইকেল লাগিয়ে দেয়। এতে সে আহত হয়। পরে সঙ্গে থাকা লোকজন অন্ধকারে বাইসাইকেল চালককে দেখতে না পেয়ে আঘাতপ্রাপ্তকে পাশের বাড়িতে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

এ সময় মামলায় উল্লেখ ১নং আসামি মোতালেব (৫৫) ও ছেলে ২নং আসামি দুলু মিয়া (২৫) উপস্থিত ছিলেন না। এ দিকে ওই সময়ের মধ্যে কে বা কাহারা শাহিনুরকে মারধর করে গুরুতর আহত করে। পরে চিৎকার শোনে পাশের বাড়ি থেকে কয়েকজন ছুটে এসে দেখেন একই এলাকার আবুল কাশেমের ছেলে কলেজ ছাত্র শাহিনুর ইসলাম (১৯) পাকা রাস্তায় পড়ে আছে। পড়ে স্থানীয় লোকজন শহিনুরকে নিয়ে হাসপাতালে ভর্তি করে। সেখানে অবস্থান অবনতি হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন থেকে ৭ দিন পর গত ২৬ জুন ওই কলেজ ছাত্র মারা যায়।

এ দিকে গ্রামের কয়েকজন লোকের পরামর্শে পরিকল্পিতভাবে জসিমউদদীন নামে এক গ্রামবাসী বাদী হয়ে একই পরিবারের ৪ জনের নামে হত্যা মামলা করেন।

আসামিরা হলেন, মোতালেব (৫৫), ছেলে দুলু মিয়া (২৫), জামাতা এনামুল হক (৩৫) ও জামাতা মিজান মিয়া (২৫)।

সংবাদ সম্মেলনে আসামির পুত্রবধূ আইরিন আক্তার আখি দাবী করে বলেন, আমার পরিবারের ৪ আসামি নির্দোষ। তারা কেউ কলেজ ছাত্র শাহিনুরকে মারধর করেনি। বিনা অপরাধে তাদের নামে মামলা দেওয়া হয়েছে। সুষ্ঠু তদন্ত হলে প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে।

তিনি বলেন, নিখুঁতভাবে তদন্ত করলে আসল অপরাধ বেরিয়ে আসবে এবং অসহায় নির্দোষ মানুষ বেঁচে যাবে। তিনি মামলার সুষ্ঠু তদন্তপূর্বক প্রকৃত ঘটনা উদঘাটন করে দোষীদের আইনের আওতায় আনার দাবি জানান।

উল্লেখ, নিহত শাহিনুর ইসলাম (১৯) লালমনিরহাট মহেন্দ্রনগর ইউনিয়নের চিনি পাড়া এলাকার কাশেম আলির ছেলে। তিনি পৌরসভার শেখ শফিউদ্দিন কমার্স কলেজের উচ্চ মাধ্যমিকের ছাত্র এবং পাশাপাশি ইলেকট্রনিক্স মিস্ত্রী ছিলেন।

এলাকাবাসীরা বলেন, ‘শাহীনুরদের অর্থনৈতিক অবস্থা খুব খারাপ। তার বাবা কাশেম আলী পেশায় একজন ভিক্ষুক। তিনি এখনও ভিক্ষাবৃত্তি করেন। তারা অনন্য মানুষের একটি বাড়ি একটি খামার প্রকল্পের ঘরে থাকে।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক জানান, এ বিষয় একটি হত্য মামলা রেকর্ড করা হয়েছে, আসামিরা পালাতক রয়েছে এবং গ্রেপ্তারের জন্য অভিযান চলমান রয়েছে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ