ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

গাজীপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত তিন

প্রকাশনার সময়: ০২ জুলাই ২০২৪, ১৫:৫৭ | আপডেট: ০২ জুলাই ২০২৪, ১৭:১৪

গাজীপুরের শ্রীপুরে বাৎসরিক (অর্জিত) ছুটির টাকা ও হাজিরা বোনাসের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শ্রমিকরা। এ সময় শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করলে শ্রমিকেরা পুলিশের ওপর চড়াও হন। শ্রমিকদের ছোড়া ইট-পাটকেল লেগে শিল্প পুলিশের ওসিসহ ৩ সদস্য আহত হয়েছেন।

মঙ্গলবার (২ জুলাই) বেলা পৌনে ১২টার পর থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উপজেলার তেলিহাটি ইউনিয়নের মুলাইদ গ্রামের রঙ্গিলা বাজার এলাকার আনোয়ারা নিট কম্পোজিট মিলের শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। দুপুর দেড়টা দিকে পুলিশের হস্তক্ষেপে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

আন্দোলনরত শ্রমিকদের অভিযোগ, কারখানা কর্তৃপক্ষ প্রতিষ্ঠার পর থেকে ছুটির টাকা, ঈদ বোনাস ও হাজিরা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েও দিচ্ছে না। দীর্ঘদিন ধরে তারা টালবাহানা করে আসছেন। এ কারণে তারা বাধ্য হয়ে রাস্তায় নেমেছেন।

তারা আরও বলেন, শ্রমিকরা কোনো রকম বিশৃঙ্খলা ছাড়া খুবই শান্ত পরিবেশে মহাসড়ক অবরোধ করে। পুলিশ বিনা উসকানিতে শ্রমিকদের ওপর লাঠি চার্জ শুরু করে।

অবরোধে আটকা বাসযাত্রী সোহেল বলেন, সাধারণ মানুষকে এইভাবে ভোগান্তিতে ফেলে এইভাবে আন্দোলন করা ঠিক না। আন্দোলন থাকবে, আন্দোলন করবে, তবে এইভাবে রাস্তা আটকিয়ে আন্দোলনের কোনো মানে হয় না।

জানা যায়, উত্তেজিত শ্রমিক পুলিশকে দাওয়া দিলে মহাসড়কের পাশে ইউসুফ আলী বহুতল ভবনের নিচতলায় আশ্রয় নিলে সেখানে তাদের ছোড়া ইট-পাটকেলের আঘাতে পুলিশ সদস্য আহত হয়।

কিছুক্ষণ পর পুলিশ ভবন থেকে বের হয়ে শ্রমিকদের ওপর রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। এতে একাধিক শ্রমিক আহত হয়। ঘণ্টখানিক পর জুলাই মাসে শ্রমিকদের সকল পাওনা পরিশোধে আওয়ামী লীগ নেতা তোফাজ্জল হোসেনের আশ্বাসে মহাসড়কে থেকে অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

গাজীপুর শিল্প পুলিশের পুলিশ সুপার সারোয়ার আলম বলেন, আনোয়ারা নিট কম্পোজি মিলের আন্দোলনরত শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নিতে চেয়েছিলাম। শ্রমিকদের সঙ্গে কথা বলার সময় শ্রমিকদের অপর একটি পক্ষ পুলিশকে লক্ষ করে ইট ছোড়তে থাকে। এতে শিল্প পুলিশের ইন্সপেক্টর আ স ম আব্দুর নুরের মাথায় আঘাত লাগে। তার মাথা ফেটে রক্ত বের হয়। এছাড়া আরও ২/৩ জন পুলিশ সদস্য আহত হয়েছে। যান চালাচল স্বাভাবিক রয়েছে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ