ঢাকা, সোমবার, ১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ জিলহজ ১৪৪৫

পাথরঘাটায় অগ্নিকাণ্ডে ৪ দোকান পুড়ে ছাই

প্রকাশনার সময়: ২৯ জুন ২০২৪, ১৭:২৬

বরগুনার পাথরঘাটায় অগ্নিকাণ্ডে চারটি দোকান ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে ওই ব্যবসায়ীদের প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। শুক্রবার (২৮ জুন) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার পাথরঘাটা পৌর শহরের উকিল পট্টিতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে তাৎক্ষণিক পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রোকনুজ্জামান খান, অফিসার ইনচার্জ (ওসি) আল মামুন, উপজেলা চেয়ারম্যান এনামুল হোসাইন ঘটনাস্থলে আসেন।

কম্পিউটার ব্যবসায়ী মো. রাজু জানান, প্রতিদিনের মতো রাতে দোকান বন্ধ করে বাসায় যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলাম। এর মধ্যে হঠাৎ করে দেখেন বিদ্যুতের তার থেকে দোকানের মধ্যে আগুন ডুকতেছে। মুহুর্তের মধ্যে বাহিরে চলে আসলে দোকানের সকলস্থানে আগুন ছড়িয়ে পরে। ফলে দোকানের কোন মালামাল রক্ষা করতে পারেনি। তার সকল মালামাল চোখের সামনে শেষ হয়ে যেতে দেখেছেন।

তিনি আরও জানান, কম্পিউটার ও ল্যাপটপের মালামাল বিক্রি ও সার্ভিসিং করতেন দোকানে। এতে প্রায় ১২ লাখ টাকার মামামাল এবং কাস্টমারের কম্পিউটার ও ল্যাপটপ ছিল। আগুনে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে তার। তাছাড়া পাশের দোকানসহ ব্যবসায়ীদের ২০ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে।

পাথরঘাটা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম কাকন বলেন, প্রত্যক্ষদর্শীদের মাধ্যমে তথ্য পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে আসি। স্থানীয় জনগন ও ফায়ার সার্ভিস কর্মীদের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে পারলেও চারটি দোকান পুড়ে গেছে। এ দোকানগুলোর কিছুই রক্ষা করা যায়নি। এছাড়া ভেতরে আবাসিক ভবনে কিছু সংখ্যক মানুষ আটকা পড়েছিল। তাদের অক্ষত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়েছি।

পাথরঘাটা ফায়ার সার্ভিসের ষ্টেশন ইনচার্জ রফিকুল ইসলাম বলেন, ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়েছে। তবে তদন্ত চলছে। এখন পর্যন্ত ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ