ঢাকা, সোমবার, ১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ জিলহজ ১৪৪৫

ধান ক্ষেতের ভেতর থেকে কঙ্কাল উদ্ধার

প্রকাশনার সময়: ২৮ জুন ২০২৪, ১৪:৪৯ | আপডেট: ২৮ জুন ২০২৪, ১৪:৫৩

ভাঙ্গায় ফসলের মাঠ থেকে মানুষের কঙ্কাল উদ্ধার করা হয়েছে। আজ শুক্রবার (২৮ জুন) বেলা সাড়ে ১১টার দিকে ভাঙ্গা উপজেলার কালামৃধা ইউনিয়নের নয়াকান্দা গ্রামের ফসলের মাঠে পাওয়া যায় কঙ্কালটি। সেখান থেকে কঙ্কাল উদ্ধার করেছে ভাঙ্গা থানা পুলিশ ও ফরিদপুর সিআইডি পুলিশের একটি দল।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, ককলামৃধা ইউনিয়নের দোলকুন্দী এলাকার নসু কাজীর মালিকানাধীন গত বৃহস্পতিবার (২৭ জুন) সন্ধ্যার পর ধান ক্ষেতে কাজ করছিলেন স্থানীয়রা। এ সময় ধান ক্ষেতের ভেতরে মানুষের কঙ্কালের মাথা ও হাড় দেখতে পান তারা। পরে পুলিশকে খবর দিলে। পুলিশ রাতে এসে ঘটনাস্থল ঘিরে রাখে। এরপর সিআইডি এসে কঙ্কাল উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

এই বিষয়ে স্থানীয় একজন জানান, মান্নান নামে একজন পাওয়ার টিলার দিয়ে জমি চাষ করার সময় এই কঙ্কাল দেখতে পান। পরবর্তীতে তিনি চায়ের দোকানে বললে ঘটনা জানাজানি হলে পুলিশ ও সিআইডি এসে কঙ্কাল উদ্ধার করে।

এ বিষয়ে মিজানুর হাওলাদার নামে একজন কঙ্কালটি তার বাবা মোতালেব হাওলাদারে । কঙ্কালের পাশে লুঙ্গি ও গামছা দেখে, নিখোঁজ বাবার কঙ্কাল দাবি করেন।

তিনি বলেন, গত ২৫ মে সকাল ১০টার সময় পার্শ্ববর্তী শিবচরের শোলাপুর মামাতো ভাইয়ের মৃত্যুর খবর শুনতে পেয়ে সেখান যান। পরে সেখান থেকে ফেরার পথে নিখোঁজ হন। এরপর ৩১ তারিখে ভাঙ্গা থানায় মিজানুর হাওলাদার নিখোঁজ জিডি করেন।

এই বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার ভাঙ্গা সার্কেল তালাত মাহমুদ শাহানশাহ বলেন, গতকাল কালামৃধা ইউনিয়নের নোয়াকান্দা গ্রামের গতকাল ফসলি মাঠের ভেতর কঙ্কাল পাওয়ার খবর পাওয়া যায়। কঙ্কালটি ছিন্নবিচ্ছিন্না ছিল পরবর্তীতে আজ সকালে সরজমিনে এসে দেখি প্রায় মাসখানেক যাবত পরে ছিল। আমাদের থানায় একটি নিখোঁজ জিডি করা হয়। সেই জিডির ভিত্তিতে মরদেহটি প্রাথমিকভাবে শনাক্ত করা হয়। পরে মরদেহটির পরিহিত পোশাক দেখে শনাক্ত করা হয়েছে।

তিনি আরও বলেন, শনাক্ত ব্যক্তি ৭২ বছর বয়সি একজন বৃদ্ধা। তিনি পার্শ্ববর্তী শিবচরের বাড়ি ফেরার পথে পথ হারিয়ে এই মাঠে আসেন। প্রাথমিকভাবে ধারণা করছি তিনি পথ হারিয়ে মাঠের মধ্যে অসুস্থ হয়ে বসে পরেন এবং মৃত্যুবরণ করেন। আমরা ডিএনএ স্যাম্পল সংগ্রহ করেছি পরিবারের সঙ্গে ডিএনএ স্যাম্পল মিলাবো। এরপর একটি অপমৃত্যু মামলা রুজু করবো। পরবর্তীতে আর কোন তথ্য উদঘাটন হলে আমরা তখন আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ