ঢাকা, বুধবার, ৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫

শুদ্ধাচার পুরস্কার পেলেন সীতাকুণ্ডের ইউএনও

প্রকাশনার সময়: ২৫ জুন ২০২৪, ২০:০৭

সোনার বাংলা গড়ায় প্রত্যয়: জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে গুরুত্বপূর্ণ অবদান রাখায় শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার কে.এম রফিকুল ইসলাম। জেলার উপজেলা পর্যায়ের কার্যালয় সমূহের প্রধানদের মধ্যে তিনি এ সম্মাননা অর্জন করেন।

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউস সম্মেলন কক্ষে চট্টগ্রাম জেলার জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান এর কাছ থেকে তিনি এ সম্মাননা গ্রহণ করেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, সততা ও নৈতিকতা, নেতৃত্বের গুণাবলি, সিদ্ধান্ত গ্রহণ, এপিএ ও প্রকল্প বাস্তবায়ন ও অভিলক্ষ্য বাস্তবায়নে দক্ষতাসহ মোট ১০টি মূল্যায়ন সূচকের ওপর ভিত্তি করে চলতি বছর এ পুরস্কারের জন্য মনোনীত করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার কে.এম রফিকুল ইসলাম বলেন, সব সময় নিষ্ঠার সাথে সরকারি দায়িত্ব পালনের চেষ্টা করেছি। কাজের স্বীকৃতি আনন্দের। এ সম্মাননা আমার জন্য নিরন্তর অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।

উল্লেখ্য, সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার হিসেবে কে.এম রফিকুল ইসলাম যোগদানের পর সততা ও নৈতিকতার সাথে সরকারি দায়িত্ব পালনের পাশাপাশি মানবিক ও সামাজিক কাজ নিরলসভাবে করে যাচ্ছেন।

তার কিছু উল্লেখযোগ্য কাজ- জঙ্গল সলিমপুরে ১০ একর জমি উদ্ধার, ডিসি পার্কের অবকাঠামো উন্নয়ন কাজ সমন্বয়, সবগুলো পরিবার পরিকল্পনা কেন্দ্রে ডেলিভারি রুম আধুনিকরণ, শতভাগ স্কাউট কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন, ৯ টি ইউনিয়নে ৯টি খেলার মাঠ প্রস্তুতকরণ, প্রতিটি স্কুলে ইংরেজি স্পিকিং কোর্সের আয়োজন, সফলভাবে ফ্লাওয়ার ফেসটিভ্যাল সমাপ্তিকরণ, সর্বজনীন পেনশন স্কিমে প্রায় ৭০০০ হাজার রেজিস্ট্রেশন সম্পন্নকরণ, এসএসসি ও এইচএসসি পরীক্ষার সময় শিক্ষার্থীদের জন্য মহাসড়কে বিনামূল্যে বাসের ব্যবস্থা, নির্বাচনের সময় বাংলাদেশে প্রথম পূর্ণাঙ্গ ইলেকশন ওয়েবসাইট বানানো সহ অন্যান্য কার্যক্রম।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ