ঢাকা, বুধবার, ৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫

আইএফআইসি ব্যাংকে চুরির ঘটনায় ৪ জন গ্রেপ্তার, ১০ লাখ টাকা উদ্ধার

প্রকাশনার সময়: ২৫ জুন ২০২৪, ১৬:৫০ | আপডেট: ২৫ জুন ২০২৪, ১৭:০২

বগুড়ায় আইএফআইসি ব্যাংকে সিন্দুক ভেঙে ২৯ লক্ষাধিক টাকা চুরি হওয়া ১০ লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ । এ ঘটনায় চুরির সঙ্গে জড়িত ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন—বগুড়া সদরের হুকমাপুর গ্রামের জাহিদুল ইসলাম (৩০), গাইবান্ধা জেলার ফুলছড়ি থানার সিংড়িয়া গ্রামের বিমল রাজভড় (৩০), আদমদীঘি থানার তালশন গ্রামের বিপ্লব সরকার মিথুন ওরফে মিঠু (২৮) এবং সোনাতলা থানার দক্ষিণ আটকরিয়া গ্রামের পাভেল।

পুলিশ সুপার বলেন, গত পাঁচ দিন ধরে বগুড়া এবং ঢাকায় অভিযান চালিয়ে গতকাল সোমবার(২৪ জুন) রাতে চারজনকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী প্রত্যেকের বাড়ি থেকে নগদ সর্বমোট ১০ লাখ ৮৫ হাজার ৯৪০ টাকা এবং চুরির টাকায় কেনা একটি মোটরসাইকেল জাহিদুলের হেফাজত থেকে উদ্ধার করা হয়।

গত ১২ জুন দিবাগত রাতে বগুড়া শহরতলীর মাটিডালী এলাকায় আইএফআইসি ব্যাংকের উপশাখায় চুরির ঘটনা ঘটে। চোরের দল ব্যাংকের দোতলা ভবনের পেছন দিয়ে সিঁড়ি ঘরের তালা এবং ব্যাংকের প্রবেশ গেটের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে। এরপর ব্যাংকের সিন্দুকে রাখা নগদ ২৯ লাখ ৪০ হাজার ৬১৮ টাকা চুরি করে পালিয়ে যায়।

পুলিশ সুপার আরও বলেন, এ ঘটনায় ১৩ জুন রাতে বগুড়া সদর থানায় চুরি মামলা দায়ের করা হয়। এরপর গোয়েন্দা পুলিশ ও থানা-পুলিশের একাধিক টিম আশপাশের সিসিটিভি ফুটেজ ছাড়াও তথ্য প্রযুক্তির মাধ্যমে জড়িতদের শনাক্ত করে। এরপর ১৯ জুন থেকে তাদেরকে গ্রেপ্তার করতে অভিযান শুরু করা হয়।

তিনি বলেন, ব্যাংকে চুরির সঙ্গে পাঁচজন জড়িত ছিল। চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। অপর একজন এখনো পলাতক রয়েছে। গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতে হাজির করে সাত দিনের রিমাণ্ড আবেদন করা হয়েছে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ