ঢাকা, বুধবার, ৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫

পটুয়াখালীতে পাঁচ বিরাঙ্গনাকে সম্মাননা প্রদান 

প্রকাশনার সময়: ২৪ জুন ২০২৪, ১২:২৩ | আপডেট: ২৪ জুন ২০২৪, ১২:২৭

পটুয়াখালীতে জীবিত ৫জন বীরঙ্গণাকে সংবধর্না ও সম্মাননা প্রদান করেছে বেসরকারী উন্নয়ন সংস্থা চেষ্টা। মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখায় তাদের এ সম্মাননা প্রদান করা হয়।

সোমবার (২৪ জুন) সকালে পটুয়াখালী এলজিইডি মিলনায়তনে আয়োজিত সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চেষ্টার প্রেসিডেন্ট লায়লা নাজনীন হারুন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. লতিফ হোসেন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন মুক্তিযোদ্ধা কমান্ডার বাদল ব্যানার্জী। এ সময় বীর মুক্তিযোদ্ধা আলেয়া বেগম, জামিলা বেগম, রিজিয়া বেগম, হাজেরা বেগম ও ছৈতুন বেগমকে উত্তরীয় পরিধান করান চেষ্টার সদস্যরা। উপহার হিসেবে তাদেরকে শাড়ি ও গাভী প্রদান করা হয়। এসব উপহার পেয়ে খুশি বীরাঙ্গনাগন।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাগন, তাদের পরিবারের সদস্যবৃন্দ, চেষ্টার সদস্যবৃন্দ ও গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। মুক্তিযুদ্ধের বীর সেনানীদের পাশে দাঁড়ানোর চেষ্টার এ কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন অতিথিবৃন্দ।

প্রায় ১ যুগ ধরে মানুষ ও মানবতার পক্ষে কাজ করছে চেষ্টা। দেশের বিভিন্ন প্রান্ত থেকে স্বাধীনতায় যুদ্ধে অংশগ্রহণকারী নারী মুক্তিযোদ্ধাদের খুঁজে বের করে সংবর্ধনা প্রদান করা সহ তাদের জীবনমান উন্নয়নে সেলাই মেশিন, গাভী ও বাড়ি নির্মাণ করে দেয়া হয়।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ