ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫

ঈশ্বরদীতে তিন দিনব্যাপী কৃষি মেলা শুরু

প্রকাশনার সময়: ২২ জুন ২০২৪, ২১:১২

পাবনার ঈশ্বরদীতে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় তিন দিনব্যাপী কৃষি মেলা শুরু হয়েছে। এ ছাড়া ২০২৩-২৪ অর্থবছরের খরিপ ২/২০২৪-২৫ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে ৮০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের প্রত্যেকের মাঝে ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার ও ৫ কেজি আমন ধানের বীজ বিতরণ করা হয়।

শনিবার (২২ জুন) সকাল ১১টায় উপজেলা কৃষি অফিসের আয়োজনে উপজেলা কৃষি অফিস চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য গালিবুর রহমান শরীফ।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার সুবীর কুমার দাসের সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার প্রহল্লাদ কুমার কুন্ডুর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মিতা সরকার।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আ. ছালাম খান, মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী এবং ঈশ্বরদী প্রেস ক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য গালিবুর রহমান শরীফ বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। স্বাধীনতার পর থেকেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বর্তমানে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও দেশের মানুষের জন্য ও দেশের কৃষি উৎপাদন ও উন্নয়নে কাজ করছেন।

প্রধান অতিথি মেলায় অংশ নেয়া বিভিন্ন স্টল ঘুরে দেখেন। পরে কৃষক র‍্যালির মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান শেষ হয়।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ