ঢাকা, শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ জিলহজ ১৪৪৫

নান্দাইলে ভিজিএফ চাল থেকে বঞ্চিত ১৫১ কার্ডধারী

প্রকাশনার সময়: ২০ জুন ২০২৪, ২৩:৪৬

ময়মনসিংহের নান্দাইলে বীর বেতাগৈর ইউনিয়ন পরিষদে ঈদুল আজহা উপলক্ষ্যে ১৫১ জন দলীয় কার্ডধারীদের ভিজিএফ চাল বিতরণ না করার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (২০ জুন) বিকেলে বীরকামট খালী দক্ষিণ বাজারে বীর বেতাগৈর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আলী নূর খান শাহরিয়ার দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকে সাংবাদিকদের বিষয়টি জানান।

এ সময় দলীয় অন্যান্য নেতাকর্মীসহ চাল বঞ্চিত ভিজিএফ কার্ডধারীরাও উপস্থিত ছিলেন।

গত ১৫ জুন ইউপি ভবনের অস্থায়ী কার্যালয়ে ঈদ উপলক্ষ্যে ভিজিএফের চাল বিতরণ করা হয়। কিন্তু দলীয় ৩২৬ কার্ডধারী যথাসময়ে সেখানে হাজির হন। তাদের মধ্যে ৬ ,৭ এবং ৮ নং ওয়ার্ডের ১৫১ জন কার্ডধারীকে চাল না দিয়ে তাদের সাথে খারাপ ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

ইউনিয়ন আ.লীগ সভাপতি আলী নূর খান শাহরিয়ার জানান, দলীয় কার্ডধারীরা চাল বঞ্চিত হওয়ায় দলের ভাবমূর্তি ক্ষুন্নের পাশাপাশি সভাপতি হিসাবে অনেকেই তার নামে বদনাম ছড়াচ্ছেন। যা কোনক্রমেই কারো কাম্য হতে পারে না।

সংবাদ সম্মেলন উপস্থিত চাল বঞ্চিত আশরাফ মিয়া, শাহিন মিয়া, জানান, তাদের বাড়ি থেকে চাল বিতরণের জায়গা অনেক দূরে অবস্থিত। আসা-যাওয়ার ভাড়া বাবদ প্রতিজনে ৮০ টাকা করে খরচ হলেও তারা চাল আনতে পারেননি।

বীর কামটখালী গ্রামের বাসিন্দা অন্ধ কার্ডধারী খোকন মিয়া জানান, তিনি প্রতিবারই চাল পান, কিন্তু এবার ঈদে চাল আনতে গিয়ে খালি হাতে ফিরে এসেছেন।

চৈতনখালী গ্রামের বিধবা খুর্শেদা, বীর কামটখালী গ্রামের দুলাল মিয়া জানান, চাল তো পাননি উল্টো চেয়ারম্যানের লোকজনের ঘাড় ধাক্কা খেতে হয়েছে।

এবিষয়ে বীর বেতাগৈর ইউপি চেয়ারম্যান আবদুল মতিন জানান, ওইদিন যারা এসেছেন সবাইকে চাল দেওয়া হয়েছে। তবে কয়েকটি ওয়ার্ডের লোকজন চাল নিতে আসেননি। পরে কর্তৃপক্ষ ও দলের উপজেলা পর্যায়ের নেতাদের সঙ্গে কথা বলে নতুনদের তালিকা তৈরি করে সেই চাল বিতরণ করা হয়েছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ