ঢাকা, শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ জিলহজ ১৪৪৫

‘স্মার্ট জনশক্তি তৈরিতে হাতে-কলমে শিক্ষার বিকল্প নেই’

প্রকাশনার সময়: ২০ জুন ২০২৪, ১৯:৩০ | আপডেট: ২০ জুন ২০২৪, ২০:৪৩

রাজশাহী-২ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মো. শফিকুর রহমান বাদশা বলেন, বর্তমান শিক্ষা কারিকুলাম যুগপোযোগী একটি কারিকুলাম। শিক্ষার্থীদের সৃজনশীলতার বিকাশ ও কর্মকে গুরুত্ব দিয়ে দীর্ঘ গবেষণার মধ্যে দিয়ে এই কারিকুলাম তৈরি করা হয়েছে। এটি নিয়ে অনেকেই না বুঝে সমালোচনা করেন। অথচ স্মার্ট কর্মমুখী জনশক্তি তৈরিতে হাতে কলমে শিক্ষার কোন বিকল্প নেই।

বৃহস্পতিবার (২০ জুন) সকাল ১০টায় রাজশাহী উচ্চ মাধ্যমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটে আয়োজিত শিক্ষা সংশ্লিষ্ট কর্মকর্তা আইএস, এআইএস, এডিইও, এআই, আরও, ডিটিসি, এইউএসইও, এটিএসইও, এপি পদবিধারী শিক্ষা কর্মকর্তা এবং থানা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের দুই দিনব্যাপী নতুন কারিকুলাম বিস্তরণ, মনিটরিং অ্যান্ড মেন্টরিং বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করে এসব কথা বলেন তিনি।

প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য অধ্যক্ষ মো. শফিকুর রহমান বাদশা বলেন, আজকে চতুর্থ শিল্পবিপ্লবের যুগে সুনির্দিষ্ট মিশন ও ভিশন না থাকলে সামনে এগিয়ে যাওয়া সম্ভব না। আর কারণেই বর্তমান সরকার যুগপোযোগী পদক্ষেপ নিচ্ছেন। আমাদের নাগরিকরা যেন স্মার্ট, কর্মমুখী বিশ্বনাগরিক হিসেবে গড়ে উঠতে পারে সে লক্ষ্যে কাজ করা হচ্ছে।

বক্তব্যে সংসদ সদস্য নতুন শিক্ষা কারিকুলাম, শিক্ষানীতিসহ নানাবিধ বিষয় নিয়ে আলোচনা করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মাউশি অধিদপ্তরের ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিম উপ-পরিচালক ড. মোহম্মদ কুদরত-ই- হুদা, মাউশি ট্র্র্রেনিং স্পেশালিস্ট আখতারুজ্জামান, মাউশি রাজশাহী অঞ্চলের পরিচালক অধ্যাপক ড. বিশ্বজিৎ ব্যার্নাজী, মাউশি রাজশাহী আঞ্চলিক ভারপ্রাপ্ত উপ-পরিচালক ড. শরমিন ফেরদৌস চৌধুরী।

সভাপতিত্ব করেন, উচ্চমাধ্যমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট রাজশাহীর পরিচালক অধ্যাপক মো. ওয়াহেদুল কবির সুহার্দী। এসময় অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ