ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫

ঈদ ঘিরে বেড়েছে কাঠের গুড়ির দাম

প্রকাশনার সময়: ১৪ জুন ২০২৪, ২০:৫২

নাটোরের গুরুদাসপুরে কোরবানির ঈদকে সামনে রেখে গোশত কাটার মৌসুমী ব্যবসা কাঠের গুড়ি বা খাইটার বেচাকেনা বেড়েছে। পাল্লা দিয়ে বেড়েছে দামও। হাট-বাজার এলাকায় রাস্তার পাশে থরে থরে সাজিয়ে বিক্রি করতে দেখা গেছে এসব গুড়ি। তবে ব্যবসায়ীরা দোষছেন কাঠের দামকে।

সরেজমিনে শুক্রবার (১৪ জুন) সকালে গুরুদাসপুর পৌর শহরের চাঁচকৈড় বাজারে দেখা যায়, রসুন হাট পুরাতন ব্রিজ, ছাতার মোড়, ফার্নিচার পট্টিসহ বিভিন্ন মোড়সহ উপজেলার বিভিন্ন হাট-বাজারে বিক্রি হচ্ছে এসব গুড়ি। ছোট-বড় নানা আকৃতির এসব গুড়ি কিনছেন পশু কোরবানিদাতারা।

গুড়ি বিক্রেতা শহিদুল ইসলাম জানান, ১০০ টাকা থেকে ৬০০ টাকা দামের গুড়ি রয়েছে। অন্যান্য জিনিসের মতো কাঠের গাছের দামও বেড়েছে। সব কাঠে গুড়ি হয় না। তেঁতুল কাঠের গুড়ি সব থেকে ভালো। তাই এ কাঠের গুড়ির চাহিদা-দাম দুটোই বেশি।

তিনি জানান, ৫-৭ বছর ধরে কোরবানির ঈদের আগে গুড়ির ব্যবসা করেন। গত বছরও প্রায় ৩০০ গুড়ি বিক্রি করছেন। এবছরও একই ধরনের বিক্রি হবে বলে আশা তার। এবারও ভালো লাভের আশা করছেন তিনি।

আনন্দ নগর মহল্লার বাসিন্দা বদিউজ্জামান জানান, এবছর কোরবানি উদ্দেশ্যে একটি ছাগল কিনেছেন। গোস্ত প্রক্রিয়ার জন্য একটি মাঝারি আকৃতির গুড়ি কিনতে এসেছেন। দরদাম শেষে ২৫০ টাকায় একটি গুড়ি কিনেছেন তিনি। তার দাবি, গত বছরের তুলনায় এবছর দাম বেশি।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ