ঢাকা, সোমবার, ১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ জিলহজ ১৪৪৫

হাট থেকে রেলসেতুতে গরু, থামলো ট্রেন

প্রকাশনার সময়: ১২ জুন ২০২৪, ১৮:০৮

রেললাইনের পার্শ্ববর্তী স্থানে কোরবানি হাট থেকে একটি গরু ছুটে গিয়ে উঠে পড়ে রেলসেতুর উপর। সেতুতে উঠেই গরুটি পেছনের দুটি পা ফাঁকে ঢুকে গিয়ে ফেঁসে যায়।

বুধবার (১২ জুন) সকালে ঢাকা-সিলেট-চট্রগ্রাম রেলপথের কিশোরগঞ্জের ভৈরবের মেঘনা নদীর উপর নির্মিত শহীদ হাবিলদার আবদুল হালিম রেলসেতুতে এই ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী এবং স্থানীয় সূত্রে জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম ডাউন লাইনের পাশে কোরবানির পশুর হাট থেক একটি সাদা রঙের গরু ছুটে গিয়ে দৌড়ে অন্তত ৫০ফিট উপরে রেললাইনে উঠে এবং মেঘনা নদীর উপর নির্মিত শহিদ হাবিলদা আব্দুল হালিম সেতুতে উঠে স্লিপারের ফাঁকে গরুর পেছনের দুটি পা ঢুকে গিয়ে ফেঁসে যায়। এ সময় ঢাকা থেকে কক্সবাজারগামী পর্যটক এক্সপ্রেস ট্রেনকে এক যুবক তার পড়নের লাল শার্ট উড়িয়ে থামাতে চেষ্টা করেন। এসময় চালক ট্রেনটিকে থামান। এতে গরুটি বেঁচে যায় এবং বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় ট্রেন ও ট্রেনের যাত্রীরা। পরে এলাকাবাসী দৌড়ে গিয়ে গরুটিকে ব্রিজের পাশের রেলিংয়ে সরিয়ে নিলে প্রায় আধা ঘণ্টা পর ট্রেনটি সতর্কতার সঙ্গে সেতু অতিক্রম করে।

ভৈরব স্টেশনের সহকারী স্টেশন মাস্টার সাধন চন্দ্র বর্মন জানান, সকাল ৮টা ৩৩ মিনিটে পর্যটকবাহী ট্রেনটি ভৈরব স্টেশন ত্যাগ করে কিন্তু রেল সেতুতে গরু উঠে পড়ায় সেখানে দাঁড়িয়ে যায়। পরে গরু সরিয়ে নিলে আধা ঘণ্টা পর ট্রেনটি সেতু অতিক্রম করে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ