ঢাকা, শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ জিলহজ ১৪৪৫

জমে উঠেছে টঙ্গীর কোরবানি পশুর হাট

প্রকাশনার সময়: ১১ জুন ২০২৪, ২০:৫৭ | আপডেট: ১১ জুন ২০২৪, ২১:০৭

কোরবানির ঈদকে সামনে রেখে টঙ্গী পূর্ব থানার পেছনে বিশাল গরু-ছাগলের হাট বসছে। এর মধ্যেই জমে উঠেছে বেচাবিক্রি। হাটে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

গাজীপুর সিটি কর্পোরেশনের উদ্যোগে এই হাটের ইজারা পেয়েছেন আওয়ামী লীগ নেতা ও ঠিকাদার ব্যবসায়ী এম এ সাত্তার মোল্লা। এর মধ্যে হাটের সকল প্রস্তুতি কাজ সম্পন্ন করা হয়েছে। বিভিন্ন জেলার বেপারিরা এরই মধ্যে ট্রাক ভর্তি গরু নিয়ে এই হাটে আসতে শুরু করেছে।

এই হাটে ব্যবসায়ীদের জন্য থাকা, খাওয়া ও সার্বিক নিরাপত্তা, লাইটিং, পয়নিষ্কাশন, সুন্দর পরিবেশ পশু রাখার ব্যবস্থাসহ বিভিন্ন সুযোগ সুবিধা রয়েছে।

হাটের ইজাদার এম এ সাত্তার মোল্লা বলেন, পশুর হাট-সংলগ্ন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে ক্রেতা-বিক্রেতারে সুবিধার্থে করা ডিজিটাল তোড়ন স্থাপন করা হয়েছে। এসব তোড়ন সাজাতে সাধারণ শ্রমিকের পাশাপাশি ইজারাদার বা পরিচালনায় দায়িত্বপ্রাপ্তরাও কাজ করছেন।

তিনি বলেন, হাটে ক্রেতা ও বিক্রেতাদের শতভাগ নিরাপত্তার লক্ষ্যে প্রশাসনের পাশাপাশি ২৪ ঘণ্টা সুশৃঙ্খল, দালালের খপ্পর ও চাঁদাবাজ মুক্ত রাখার স্বার্থে ঈদের দিন ভোর পর্যন্ত ৫০০ ভলান্টিয়ার নিয়োজিত থাকবে। হাটে যদি কেউ চাঁদাবাজি অথবা সন্ত্রাসী কার্যকম করতে চায়, তাহলে কঠোর হাতে দমন করবো।

টঙ্গী পূর্ব থানার অফিসার ইনচার্জ মো. মোস্তাফিজুর রহমান বলেন, পশুর হাটে যাতে কোনো প্রকার বিশৃঙ্খলা না ঘটে এবং কেউ যাতে দালালের খপ্পরে না পড়ে, সে ব্যাপারে পুলিশ সজাগ রয়েছে। জাল টাকা রোধেও ব্যবস্থা নেওয়া হয়েছে।

এ বিষয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মো. মাহবুবুল আলম বলেন, মহাসড়কে পশুর হাট বসা নিষিদ্ধ। পশুর হাটগুলোতে নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। নিরাপত্তা নিশ্চিত, চাঁদাবাজি প্রতিরোধ ও সড়কে চলাচল স্বাভাবিক রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিট কাজ করবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ