ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫

মাছের সঙ্গে এ কেমন শত্রুতা!

প্রকাশনার সময়: ১০ জুন ২০২৪, ১৩:৫৫ | আপডেট: ১০ জুন ২০২৪, ১৩:৫৯

লালমনিরহাট কালীগঞ্জে দুহুলী এলাকা কাঞ্চন বিলে মাছের প্রজেক্টে বিষ প্রয়োগ করে ৩-৪ লাখ টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। মাছের প্রজেক্টে এমন ক্ষতিতে মাছ চাষি মজিবর রহমান এখন দিশেহারা।

রোববার (৯ জুন) গভীর রাতে উপজেলার চলবলা ইউনিয়নের দুহুলী এলাকায় এ ঘটনা ঘটে।বিষ প্রয়োগের ফলে মাছের প্রজেক্টে প্রায় ৩-৪লাখ টাকার মাছ মরে ভেসে উঠেছে।

মাছ চাষি মজিবর রহমান জানান, আমি উপজেলার চলবলা ইউনিয়নের দুহুলী এলাকায় কাঞ্চন বিলে মানুষের কাছ থেকে জমি লিজ নিয়ে প্রায় ৩ একর জায়গার মাছের প্রজেক্ট করি আমি কয়েক বছর ধরে বিলে মাছ চাষ করছি। এর মধ্যে আমার মাছের প্রজেক্টে এবার রুই,সিলভারকাপ, বৃগেড, মৃগেল, কাতলা, সরপুঁটি, ঘাসকাপ, পাঙ্গাস, তেলাপিয়াসহ দেশীয় বিভিন্ন জাতের মাছ চাষ করেছি। এতে আমার প্রায় ৫ লাখ টাকা খরচ হয়েছে।

কিছু দিনের মধ্যেই মাছগুলো বাজারে বিক্রির উপযোগী হয়ে উঠতো। কিন্তু রোববার ভোর রাতের কোনো এক সময় আমার ক্ষতিকরার উদ্দেশ্যে কে বা কারা আমার মাছের প্রজেক্টে বিষ দিয়েছে। সকালে এসে দেখি মাছ গুলো পানিতে ভেসে উঠছে।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সাইয়েদুল মোফাচ্ছালীন জানান, পুকুরে বিষ প্রয়োগে মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা এমন একটি সংবাদ পেয়েছি। এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) ইমতিয়াজ কবির বলেন, এই বিষয়ে লিখিত কোন অভিযোগ পাই নি। অভিযোগ দায়ের করা হলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ