ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

মির্জাগঞ্জে চেয়ারম্যান নির্বাচিত হলেন খান মো.আবু বক্কর সিদ্দিকী

প্রকাশনার সময়: ১০ জুন ২০২৪, ১১:২৫

ঘূর্ণিঝড় রেমালে (স্থগিত) ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের মির্জাগঞ্জ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৯ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়েছে। রোববার রাতে সহকারি রিটানিং কর্মকর্তা ও মির্জাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.তরিকুল ইসলাম নিজ কার্যালয়ের হলরুমে এ ফলাফল ঘোষণা করেন।

এতে চেয়ারম্যান পদে খান মো. আবু বক্কর সিদ্দিকী বিজয়ী হয়েছেন। এ নিয়ে তিনি টানা তৃতীয় বারের মত উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলেন। প্রাপ্ত বেসরকারি ফলাফলে চেয়ারম্যান পদে কাপ-পিরিচ প্রতীক নিয়ে খান মো. আবু বক্কর সিদ্দিকী বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ২৪ হাজার ৮৫০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীক নিয়ে মো. জহিরুল ইসলাম জুয়েল পেয়েছেন ২০ হাজার ৮৯২ ভোট। উপজেলায় ভাইস-চেয়ারম্যান পদে মো. ওমর ফারুক শাওন মাইক প্রতীক নিয়ে পেয়েছেন ১৬ হাজার ১২৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. সাইফুল ইসলাম সোহাগ মৃধা উড়োজাহাজ প্রতীক নিয়ে পেয়েছেন ১৫ হাজার ৬৮৫ ভোট। নারী ভাইস- চেয়ারম্যান পদে মোসা. হাসিনা হাবিব হাঁস প্রতীক নিয়ে ২৭ হাজার ৬৯৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আয়শা সিদ্দিকা কলস প্রতীকে পেয়েছেন ১৭ হাজার ৯১২ ভোট।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা যাদব সরকার বলেন, নির্বাচনে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষতার সঙ্গে অনুষ্ঠানের লক্ষ্যে আচরণবিধি প্রতিপালন নিশ্চিতকরণের পাশাপাশি নির্বাচনি এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ প্রতিরোধ ও মোবাইল কোর্ট পরিচালনা এবং স্ট্রাইকিং ফোর্সকে দিক নির্দেশনা প্রদানের জন্য ৯ জন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

এছাড়াও নির্বাচনি এলাকায় ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। ফলে নির্বাচনে আবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ