মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১

‘অপচিকিৎসায় রোগী মারা গেলে জড়িত চিকিৎসক ছাড় পাবে না’

প্রকাশনার সময়: ০৬ জুন ২০২৪, ১৯:২৫

হাসপাতালে অপচিকিৎসায় কোনো রোগী মারা গেলে জড়িত চিকিৎসককে কোনো রকম ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

বৃহস্পতিবার (৬ জুন) সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন শেষে স্বাস্থ্য কমপ্লেক্স অডিটরিয়ামে মতবিনিয়ম সভায় তিনি একথা বলেন।

ডা. সামন্ত লাল সেন বলেন, দেশে বিভিন্ন স্থানে অবৈধভাবে অনুমতি ছাড়া গড়ে উঠা বেসরকারি ডায়াগনেষ্টিক ও ক্লিনিকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্য সেবা জনগণের দ্বারপ্রান্তে পৌঁছে দিয়েছে। বর্তমানে দেশের স্বাস্থ্য সেবা উন্নয়নের রোল মডেল।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারা বাংলাদেশে সকল সরকারি হাসপাতালের ডাক্তারদের বাসস্থান ও নিরারাপত্তা ব্যবস্থা করা হচ্ছে, যাতে করে তারা সঠিক সময়ে মানুষের সেবা করতে পারেন। ডাক্তারদের প্রতি মানুষের যে নেগেটিভ মনোভাব সেটা যেন আর না আসে, সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। এজন্য তিনি সকল ডাক্তারদের সহযোগিতা কামনা করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সভাপতি ডা. আইভি ফেরদৌসের সভাপতিত্বে বক্তব্য রাখেন- স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক), স্বাস্থ্য অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মীর সারোয়ার হোসেন, জেলা সিভিল সার্জন ডা. মশিউর রহমানহ অনেকে।

পরিদর্শনকালে স্বাস্থ্যমন্ত্রী হাসপাতালে স্বাস্থ্য সেবা নিতে আসা রোগীদের খোঁজ-খবর নেন। হাসপাতালের বিভিন্ন ইউনিট ঘুরে দেখেন তিনি।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ