ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

ভোটার উপস্থিতি কম হলেও শান্তিপূর্ণভাবে চলছে ভোট গ্রহণ

প্রকাশনার সময়: ০৫ জুন ২০২৪, ১১:৫৯ | আপডেট: ০৫ জুন ২০২৪, ১২:০২

টাঙ্গাইলের মির্জাপুরে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। নির্ধারিত সময় থেকেই ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। তবে, সকাল থেকে তেমন ভোটার উপস্থিতি লক্ষ্য করা যায়নি।

বুধবার (৫ জুন) সকাল ৮টায় শুরু হওয়া ভোট গ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত। চতুর্থ ধাপে এ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার দপ্তর সূত্রে জানা যায়, উপজেলার ১৪৪টি ভোটকেন্দ্রে ব্যালট পেপারে ভোটগ্রহণ করা হবে। এবার নির্বাচনে মোট ভোটার ৩ লক্ষ ৬২ হাজার ৮১৫জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৮৩ হাজার ১১৩জন, নারী ভোটার ১ লক্ষ ৭৯ হাজার ৭৩২জন এবং হিজড়া ভোটার ৬জন। এ নির্বাচনে ১৪৪জন প্রিজাইডিং অফিসার, ৯৭৪জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১৯৪৮জন পোলিং অফিসারের দায়িত্ব পালন করছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা শেখ নুরুল আলম বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে আমাদের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। ব্যাপক সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী, র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স, ৩ প্লাটুন বিজিবিসহ অন্যান্য দায়িত্বরত

ম্যাজিস্ট্রেট নির্বাচনী মাঠে সার্বক্ষণিক কাজ করবেন বলে তিনি জানান।

প্রসঙ্গত, এ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সহ- সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান এস.এম মোজাহিদুল ইসলাম মনির (কাপ-পিরিচ), উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্ত (আনারস) ও টাঙ্গাইল জেলা বিএনপির সাবেক সদস্য ফিরোজ হায়দার খান (মোটরসাইকেল) প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে উপজেলা পরিষদের নির্বাচিত ভাইস চেয়ারম্যান আজহারুল ইসলাম আজাহার (তালা) ও মো. শওকত মিয়া (টিউবওয়েল) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মীর্জা শামীমা আক্তার শিফা (ফুটবল), মাহবুবা শাহরীন (কলস) ও চাঁদ সুলতানা (হাঁস) প্রতীক নিয়ে লড়াই করছেন।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ