ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

আড়াই ঘন্টা পর নওগাঁর ‘বরেন্দ্র এক্সপ্রেস’ ট্রেন চলাচল স্বাভাবিক

প্রকাশনার সময়: ০৪ জুন ২০২৪, ১৫:২৪ | আপডেট: ০৪ জুন ২০২৪, ১৫:৫৯

নওগাঁর রাণীনগরে চিলাহাটি থেকে ছেড়ে আসা রাজশাহীগামী ‘বরেন্দ্র এক্সপ্রেসের’ একটি বগির স্প্রিং সকাপ ভেঙে ট্রেন বিকল হওয়ার আড়াই ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

মঙ্গলবার (৪ জুন) বেলা ১১টা ১৫ মিনিটে উপজেলার বড়বড়িয়া বিজয়কান্দি এলাকা থেকে ট্রেনটি ছেড়ে যায়। এর আগে সকাল ৯টা ১৫ মিনিটে ট্রেনটির ক বগির স্প্রিং শকআপ ভেঙে উওরবঙ্গের সঙ্গে ঢাকা, খুলনা ও রাজশাহীর রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছিলো।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, চিলাহাটি থেকে ছেড়ে আসা রাজশাহীগামী বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি মঙ্গলবার সকালে রাণীনগর স্টেশন হয়ে রাজশাহীর দিকে যাচ্ছিল। এ সময় রাণীনগরের বড়বড়িয়া বিজয়কান্দি এলাকায় পৌঁছালে ট্রেনটির পেছনের ক বগির স্প্রিং শকআপ ভেঙে যায়। এতে ট্রেনটি মাঝ পথেই দাঁড়িয়ে পড়ে। পরে বিকল হওয়া বগিটিকে উদ্ধারে ওই এলাকায় বিকল্প ইঞ্জিন পাঠায় সান্তাহার রেলওয়ে জংশন। এরপর সেটিকে রাণীনগর রেলওয়ে স্টেশনে সড়িয়ে নিয়ে দুই ঘন্টার প্রচেষ্টায় রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

বিষয়টি নিশ্চিত করে সান্তাহার রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার হাবিবুর রহমান নয়া শতাব্দীকে বলেন, দীর্ঘক্ষণের প্রচেষ্টায় আমরা ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক করেছি। বর্তমানে বিকল বগির শকআপের স্প্রিং মেরামতে আমাদের ইঞ্জিনিয়াররা কাজ করছেন। আশা করছি দ্রুত সেটিও মেরামত করে চলাচল উপযোগী করা যাবে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ