ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিজিবির গুলিতে নিহত ১

প্রকাশনার সময়: ০৩ জুন ২০২৪, ১৮:৪২

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিজিবির সঙ্গে মাদক কারবারিদের গোলাগুলিতে নেজাম উদ্দিন নামে একজন নিহত হয়েছেন।

সোমবার (৩ জুন) বিকাল সাড়ে ৩টার দিকে বিজিবির পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তিনি জানান, এক থেকে দেড়শ জন দুষ্কৃতিকারী বিজিবির টহল দলের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় ৫০ থেকে ৬০ রাউন্ড গুলি ছোড়ে তারা। আত্মরক্ষায় বিজিবিও পাল্টা গুলি করে। গোলাগুলির এক পর্যায়ে দুষ্কৃতকারিরা পেট্রোল বোমা ছোড়ে। এতে বিজিবির কয়েকটি মোটরসাইকেলে আগুন ধরে যায়। এ সময় হত্যা, অপহরণসহ একাধিক মামলার প্রধান আসামি নেজাম ডাকাত গুলিবিদ্ধ হয়। অভিযানে ৯৮ কার্টুন বার্মিজ সিগারেট এবং ২০ হাজার ইয়াবা জব্দ করা হয়েছে। মামলা করার কার্যক্রম চলমান রয়েছে।

গর্জনিয়া ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুর রহমান বাবুল জানান, বিজিবির সঙ্গে চিহ্নিত চোরাকারবারিদের গোলাগুলি হয়েছে। এ সময় বিজিবির তিনটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও একটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এ ঘটনায় কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নের নেজাম উদ্দিন নামে এক চোরাকারবারি নিহত হয়েছে বলে জেনেছি। তার মরদেহ তার সহযোগীরা নিয়ে গেছে।

গর্জনিয়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক সাইফুল ইসলাম জানান, এলাকার লোকজন বিজিবির সঙ্গে চোরাকারবারির গোলাগুলির ঘটনায় একজন নিহত হয়েছে বলে জানিয়েছে। এ বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে।

এদিকে সোমবার দুপুর ২টার দিকে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে নেজামের মরদেহ এসে পৌঁছেছে বলে হাসপাতাল সূত্র নিশ্চিত করেছে। সেখানে কথা হয় নেজামের বাবা আবুল বশরের সঙ্গে। তিনি বলেন, গর্জনিয়ায় গত ৩ দিন আগে এক বন্ধুর বাড়িতে আমার ছেলে নেজাম বেড়াতে গিয়েছিল। আজ সকালে তার বন্ধুরা মোবাইল দিয়ে জানায় বিজিবির গুলিতে নেজাম নিহত হয়েছে। তার বন্ধুরা নেজামের মরদেহ বাড়িতে নিয়ে এসেছিল।

এ বিষয়ে কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহাফুজুল ইসলাম জানান, ময়নাতদন্তের পর জানা যাবে কার গুলি, কোথায় এ ব্যক্তি নিহত হয়েছে। এ বিষয়ে পুলিশ কাজ করছে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ