ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ইভ্যালির রাসেল দম্পতির এক বছরের কারাদণ্ড

প্রকাশনার সময়: ০২ জুন ২০২৪, ১৯:৩৮

চেক প্রতারণার মামলায় ই-কমার্স কোম্পানি ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল এবং তার স্ত্রী শামীমা নাসরিনকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

রোববার (২ জুন) চট্টগ্রামের যুগ্ম মহানগর দায়রা জজ ৭ম আদালতের বিচারক মো. মহিউদ্দীন এ আদেশ দেন। একইসঙ্গে তাদেরকে এক লাখ ৮০ হাজার টাকা অর্থদণ্ডও করা হয়।

এর আগে, ২০২১ সালের ১৬ সেপ্টেম্বর এক গ্রাহকের করা মামলায় রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনকে ঢাকার মোহাম্মদপুর থেকে গ্রেফতার করেছিল র‌্যাব। এরপর তাদের বিভিন্ন মামলায় গ্রেফতার দেখানো হয়। নেওয়া হয়েছিল রিমান্ডেও। ইভ্যালির পুনর্গঠন হিসাব-নিকাশের সুবিধার্থে তার স্ত্রী শামীমাকে এক বছরের মাথায় শর্ত সাপেক্ষে জামিন দিয়েছিল আদালত। আর রাসেল মুক্তি পান গত ১৯ ডিসেম্বর। তবে গ্রেফতার হওয়ার আগে ও পরে এই দম্পতির বিরুদ্ধে চেক জালিয়াতি ও অন্যান্য প্রতারণার দায়ে দেশে সাড়ে ৩০০ এর অধিক মামলা হয়েছিল। এসব মামলার মধ্যে বেশ কয়েকটিতে রাসেলকে গ্রেফতার দেখানো হয়।

রায়ের বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী শাহরিয়ার ইয়াসির আরাফাত বলেন, ২০২১ সালে বাদী জসিম উদ্দিন আবিদ ইভ্যালির সিইও রাসেল এবং চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে চেক বাউন্স বা ডিজঅনারের অভিযোগ এনে আদালতে একটি মামলা করেন। সেই মামলায় বিচারক তাদেরকে এক বছর করে কারাদণ্ড এবং চেকের সমপরিমাণ অর্থদণ্ড করেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ