ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

রূপগঞ্জে মোস্তফা হত্যার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশনার সময়: ০২ জুন ২০২৪, ১৪:৪৭

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সুদের ১২০০ টাকা না দেয়ায় বাড়ি থেকে ডেকে নিয়ে মহাজন ও তার লোকজনের নির্যাতনে নিহত হন জামদানি তাতিঁ মোস্তফা। এ হত্যার প্রতিবাদে ও অভিযুক্ত আসামিদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে নিহতের পরিবার ও এলাকাবাসী।

আজ রোববার (২ জুন) সকালে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের রূপসী এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে নিহতের পরিবার ও এলাকাবাসী জানায়, তিন মাস আগে খিদিরপুর এলাকায় জামদানি তাতিঁ মোস্তফা পাশের মৈকুলী এলাকার সুদখোর মহাজন বাতেনের কাছ থেকে সপ্তাহে ৩০০ টাকা সুদে ২০০০ টাকা ঋণ নেন। দুই মাস পর ঋণের টাকা পরিশোধ করলেও একমাসের সুদের ১২০০ টাকা পরিশোধ করতে না পারায় ২৯ এপ্রিল বিকালে নিজ বাড়িতে থেকে মোস্তফাকে ডেকে মৈকুলী এলাকায় নিয়ে যায় সুদখোর বাতেন ও তার লোকজন।

এ সময় তারা মোস্তফাকে আটকে রেখে নির্যাতন করে তার পিঠের মেরুদণ্ড ভেঙে ফেলে ও মাথায় গুরুতর আঘাত করে। খবর পেয়ে তার পরিবারের লোকজন তাকে উদ্ধার করে রাজধানী সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৭ মে রাতে মৃত্যু বরণ করেন মোস্তফা। এ ঘটনায় নিহতের ছোটভাই আলীনুর বাদী হয়ে ১০ জনকে আসামি করে রূপগঞ্জ একটি হত্যা থানায় মামলা করলেও পুলিশ এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

মানববন্ধনে এলাকাবাসী এ ঘটনায় জড়িত বাতেনসহ তার সহযোগীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ