ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

শ্রীপুরে অগ্নিকাণ্ডে পুড়লো ১৮টি বসতঘর

প্রকাশনার সময়: ৩০ মে ২০২৪, ২১:৩১

গাজীপুরের শ্রীপুরে আগুনে বসত বাড়ির ১৮টি টিনশেড ঘর ও ঘরে থাকা মালামাল পুড়ে গেছে।

বৃহস্পতিবার (৩০ মে) বিকেল ৫টার দিকে উপজেলার মাওনা ইউনিয়নের মাওনা উত্তরপাড়া গ্রামের কয়েস মিয়ার ভাড়া বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

বাড়ির মালিক কয়েস মিয়া জানান, মাওনা উত্তরপাড়া গ্রামের ২৪ টি টিনশেড কক্ষ তৈরি করে তা স্থানীয় গার্মেন্টস শ্রমিকদের কাছে ভাড়া দেয়া ছিল। বৃহস্পতিবার দুপুরে বাড়িতে আগুন লাগার খবরে তিনি ঘটনাস্থলে আসেন। আগুনে তার ১৮টি টিনশেড কক্ষ পুড়ে গেছে।

তিনি আরও জানান, আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের পাশাপাশি স্থানীয় মেঘনা কারখানার নিজস্ব কারখানা থেকে পানি সরবরাহ করা হয়। এতে আগুন দ্রুত নিয়ন্ত্রণে চলে আসে। ঘর ভাড়া নেয়া শ্রমিকেরা কারখানায় ডিউটিতে থাকায় আগুনে বসত ঘরে থাকা খাট, টেলিভিশন, ফ্রিজসহ বসত ঘরের আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। কোন মালামালই রক্ষা করা সম্ভব হয়নি।

পার্শ্ববর্তী বাড়ির ভাড়াটিয়া রোকেয়া আক্তার জানান, উত্তর পাশের একটি কোণার কক্ষে প্রথমে আগুন দেখতে পাওয়া যায়। মুহূর্তেই আগুন পাশের অন্যান্য ঘরগুলোতে ছড়িয়ে পড়ে।

শ্রীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মাহবুব আলম জানান, বসত বাড়িতে আগুন লাগার খবরে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে। আগুন পুরোই নিয়ন্ত্রণে রয়েছে। আগুন লাগার কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ