ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, দুই প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা

প্রকাশনার সময়: ৩০ মে ২০২৪, ১৪:২৭ | আপডেট: ৩০ মে ২০২৪, ১৪:৩৫

চাঁপাইনবাবগঞ্জে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল খাদ্য সামগ্রী তৈরী, সংরক্ষণ, বিক্রয় এবং খাদ্য-দ্রব্য উৎপাদন ও খাদ্য-দ্রব্যে ক্ষতিকর উপাদান (ক্ষতিকর কেমিক্যাল) মিশ্রণের অপরাধে দুই প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মে) সকালে র‌্যাব-৫, সিপিসি-১ এর পাঠানো প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানিয়ে থাকে। র‌্যাব-৫, সিপিসি-১ কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মো. মারুফ হোসেন খান বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, বুধবার (২৯ মে) সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত র‌্যাব-৫, সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ এর সহোযোগিতায় শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নে অভিযান পরিচালনা করেন নির্বাহী অফিসার মো. উজ্জল হোসেন। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও ক্ষতিকারক কেমিক্যাল ব্যবহারের অভিযোগে মেসার্স টিপু আইসক্রিম ফ্যাক্টরী ও মেসার্স রাজা এন্টার প্রাইজ নামক দুই প্রতিষ্ঠানকে এক লাখ টাকা করে মোট দুই লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া বিপুল পরিমাণ ভেজাল ও অস্বাস্থ্যকর ক্ষতিকর কেমিক্যাল মিশ্রিত খাদ্য সামগ্রী ধ্বংস করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. উজ্জল হোসেন জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের সংশ্লিষ্ট ধারায় মোবাইল কোর্ট পরিচালনা করে ১টি আইসক্রিম ফ্যাক্টরিতে এক লাখ টাকা ও ১টি দুধের ছানা তৈরির ফ্যাক্টরিতে এক লাখ টাকা জরিমানা দণ্ড আরোপ করে আদায় করা হয়। জনস্বার্থ ও জনস্বাস্থ্য সমুন্নত রাখতে এরূপ অভিযান অব্যাহত থাকবে।

র‌্যাব-৫, সিপিসি-১ কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মো. মারুফ হোসেন খান বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও ক্ষতিকারক কেমিক্যাল ব্যবহারের অপরাধে দুই প্রতিষ্ঠানকে দুইলাখ টাকা জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান সবসময় অব্যাহত থাকবে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ