ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

নওগাঁর দুই উপজেলায় চলছে ভোট গ্রহণ

প্রকাশনার সময়: ২৯ মে ২০২৪, ১১:৩০ | আপডেট: ২৯ মে ২০২৪, ১১:৩৪

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ৩য় ধাপে নওগাঁর রানীনগর ও আত্রাই উপজেলায় ভোট গ্রহণ শুরু হয়েছে।

বুধবার (২৯ মে) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে যা চলবে বিকেল ৪টা পর্যন্ত। ১৩৭টি কেন্দ্রে ব্যালটের মাধ্যমে এই ভোট গ্রহণ শুরু হয়।

এ দিকে ভোট গ্রহণের পর কেন্দ্রগুলোতে নারী ভোটারদের উপস্থিতি কিছুটা লক্ষ করা গেলেও পুরুষ ভোটার ছিলো না বললেই চলে। সদ্য শেষ হওয়া রেমালের পর অনেক শিক্ষা প্রতিষ্ঠানে বৈদ্যুতিক ত্রুটির ফলে ভোটকেন্দ্র ছিলো বিদ্যুৎহীন। এতে চরম ভোগান্তীতে পড়তে হয় সাধারণ ভোটারসহ ভোট গ্রহণের কাজে নিয়োজিত কর্মকর্তাদের।

এদিন রাণীনগর উপজেলার পাইলট মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসেন ৭০ বছর বয়সী বৃদ্ধ আব্দুল লতিফ ও ৮৭ বছর বয়সী বাছের উদ্দিন। তারা বলেন, ভোটকেন্দ্র একদম ফাঁকা। ভোটের আমেজ দিন দিন এভাবেই হারিয়ে যাচ্ছে। এর মধ্যেও ভোট দিতে ভালো লাগে। তাই এসে পছন্দের প্রার্থীকে ভোট দিলাম। বাঁধাবিঘ্ন ছাড়া ভোট দিতে পেরে ভালো লাগছে।

জিৎ কুমার নামে এক তরুন ভোটার বলেন, নির্বাচনে এটাই আমার প্রথম ভোট। ভোটকক্ষ অন্ধকার থাকায় একটু সমস্যায় পড়তে হচ্ছিলো। কোন প্রতীকে সিল মারবো তা বোঝা যাচ্ছিলো না। শেষ মুহুর্তে অনেক কষ্টে সিল মারলাম। এক চমৎকার অভিজ্ঞতা হলো প্রথম ভোট দিতে পেরে।

রাণীনগর উপজেলায় কাপ- পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী রাহিদ সরদার বলেন, প্রতীক বরাদ্দের পর থেকেই একটি পক্ষ আমার সমর্থকদের মাঝে চাপ ও ভীতি সৃষ্টি করতে যা যা করা দরকার করছে। গতকাল রাতেও আমার বিভিন্ন সমর্থকদের মারধর করা হয়েছে। এখন ভোটে কি হয় সেটা দেখার অপেক্ষায় আছি। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শেষ হলে বিজয়ী হওয়ার বিষয়ে আমি শতভাগ আশবাদী।

নওগাঁ জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের তথ্যমতে, এই দুই উপজেলায় চেয়ারম্যান পদে ১৬জন প্রার্থীসহ মোট ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। দুই উপজেলার মোট ভোটার ৩ লাখ ৩২ হাজার ১৫৭ জন। এদিকে ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ভোটকেন্দ্র ও ভোটকেন্দ্রের বাইরে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার বাহিনী, মোবাইল এবং স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ