ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

চুয়াডাঙ্গায় দুর্বৃত্তের হামলায় ইউপি চেয়ারম্যান গুরুতর আহত

প্রকাশনার সময়: ২৮ মে ২০২৪, ১৮:৪৪ | আপডেট: ২৮ মে ২০২৪, ১৯:২০

চুয়াডাঙ্গার জীবননগরে দুর্বৃত্তদের ধারালো অস্ত্রাঘাতে আব্দুল হান্নান (৬৫) নামের এক ইউপি চেয়ারম্যান গুরুতর আহত হয়েছেন। উন্নত চিকিৎসার জন্য তাকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকার বক্ষব্যাধী হাসপাতালে স্থানাস্তর করা হয়েছে।

মঙ্গলবার (২৮ মে) সকাল সাড়ে ১০টার দিকে দর্শনা-জীবননগর সড়কে এ ঘটনা ঘটে। দুর্বৃত্তদের আটক করতে ঘটনার পরপরই পুলিশের একাধিক টিম বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে।

আহত আব্দুল হান্নান উপজেলার সন্তোষপুর গ্রামের মৃত হারেজ মন্ডলের ছেলে এবং উথলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

আহত ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নানকে সদর হাসপাতালে দেখতে যান চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর, পুলিশ সুপার আরএম ফয়জুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) জাকিয়া সুলতানা, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, সাবেক সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নান, জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান প্রমুখ।

আহত ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান বলেন, মঙ্গলবার সকালে দর্শনা থেকে বাজার করে মোটরসাইকেল যোগে ইউনিয়ন পরিষদের দিকে যাচ্ছিলাম। পথিমধ্যে দর্শনা-জীবননগর আঞ্চলিক মহাসড়কের আকুন্দবাড়িয়া আবাসনের সামনে ব্রিজের অদূরে পৌঁছালে মোটরসাইকেল যোগে আসা দুইজন ব্যক্তি পিছন থেকে ধারালো অস্ত্র দিয়ে উপর্যুপরি আঘাত করে পালিয়ে যায়।

এদিকে, আহত ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান রক্তাক্ত অবস্থায় মোটরসাইকেল চালিয়ে তার ইউপি কার্যালয়ে চলে যান। স্থানীয়রা তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগে নেয়। হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা বক্ষাব্যাধী হাসপাতালে রেফার করা হয়।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের সার্জারি কনসালটেন্ট ডা. এহসানুল হক তন্ময় বলেন, ধারালো অস্ত্রের আঘাতে তার কাঁধে ও পিঠের বাম পাশে ফুঁসফুঁসে গুরুতর আঘাতপ্রাপ্ত হয়েছে। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়েছি। অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় শরীরে রক্ত দিতে হয়েছে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার করা হয়েছে।

চুয়াডাঙ্গার পুলিশ সুপার আরএম ফয়জুর রহমান বলেন, ঘটনার পরপরই দুর্বৃত্তদের আটক করতে পুলিশের একাধিক টিম অভিযান চালাচ্ছে। আশাকরি দ্রুতই তাদেরকে আটক করতে সক্ষম হওয়া যাবে।

চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাবেক সহ- সভাপতি হাজী আলী আজগার টগর বলেন, আব্দুল হান্নানের ওপর এর আগেও একাধিকবার হামলা করা হয়েছে। ধারণা করা হচ্ছে এবারও তাকে হত্যার উদ্দেশ্যে দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে আঘাত করেছে। চুয়াডাঙ্গার আইনশৃঙ্খলা বাহিনী খুবই শক্ত। আশা করি দ্রুতই হামলাকারীদের আটক করে আইনের আওতায় এতে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবে।

তিনি আরও বলেন, উন্নত চিকিৎসার জন্য ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নানকে দুপুর আড়াইটার দিকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় নেয়া হয়েছে।

উল্লেখ্য, ২০২৩ সালের ১৮ ডিসেম্বর রাত ১০টার দিকে মোটরসাইকেল যোগে বাড়িতে ফেরার পথে দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হয়েছিলেন আব্দুল হান্নান।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ