ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

নামাজ আদায়ে পুরস্কার পেল ৯ কিশোর

অনলাইন ডেস্ক
প্রকাশনার সময়: ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৭:১৫

শিশু-কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করতে দেওয়া হয়েছিল পুরস্কারের ঘোষণা। সেই ঘোষণায় আকৃষ্ট হয়ে টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল জিতে নিয়েছে সাভারের নয় কিশোর।

গতকাল শুক্রবার দুপুরে জুমার নামাজ শেষে আশুলিয়ার ঘোষবাগ মাদবর বাড়ি জামে মসজিদ কমিটির পক্ষ থেকে এ উপহার দেয়া হয়।

এছাড়াও নামাজে অংশ নেয়া ৮০ জন কিশোরকে জায়নামাজ-টুপি উপহার দেয়া হয়। সেই সাথে মসজিদ কমিটি তাদের সবার জন্য একবেলা খাবারের ব্যবস্থা করে।

সংশ্লিষ্টরা জানান, মাদবর বাড়ি জামে মসজিদ কমিটির সভাপতি মো. মুজিবুর রহমান শাহেদ ও ইমাম ফরিদুজ্জামান মিলে এই ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন। এতে সাত থেকে ১৮ বছর বয়সী প্রায় ৮০ জন কিশোর ইমাম ফরিদুজ্জামান ও মোয়াজ্জেম খলিলুরের তত্ত্বাবধানে অংশ নেয়। এদের মধ্যে প্রথম নয় কিশোরকে একটি করে সাইকেল দেয়া হয়েছে।

এ বিষয়ে মসজিদ কমিটির সভাপতি ও আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমান শাহেদ বলেন, প্রথমে চিন্তা করছিলাম কিশোররা পারবে কি না। কিন্তু সেই আশঙ্কা উড়িয়ে দিয়েছে তারা। আমরা প্রথমে একজনকে লটারির মাধ্যমে সাইকেল পুরস্কার দিতে চেয়েছিলাম। পরে চিন্তা করলাম, এতে কিশোরদের মন ভেঙে যাবে। তাই নয় জনের প্রত্যেককে সাইকেল ও বাকিদের টুপি-জায়নামাজ দেয়া হয়েছে। পরে তাদের একবেলা খাওয়ানোর উদ্যোগ নেন স্থানীয় হুমায়ুন কবির ভাই।

তিনি আরও বলেন, আমরা ভেবেছি এলাকার কিশোরদের যদি নামাজের মাধ্যমে ইসলামের দিকে টেনে আনা যায়, তাহলে তারা পাপ কাজে যুক্ত হবে না। একসঙ্গে এত কিশোর যদি নামাজ পড়ে, তাহলে আশপাশের মানুষের ভেতরও আগ্রহ বাড়বে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ