ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

উপজেলা পরিষদ নির্বাচন : ভিডিও ধারণ ও ছবি তুলতে বাধা এসিল্যান্ডের 

প্রকাশনার সময়: ২১ মে ২০২৪, ১২:২৭ | আপডেট: ২১ মে ২০২৪, ১২:৩২

জামালপুরের বকশিগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে একটি ভোট কেন্দ্রে সাংবাদিকদের ভিডিও ধারণ ও ছবি তুলতে বাধা ও অসদাচরণের অভিযোগ উঠেছে এসিল্যান্ডের বিরুদ্ধে।

মঙ্গলবার (২১ মে) সকাল ৯টার দিকে বকশিগঞ্জ উপজেলার নিলাখিয়া পাবলিক কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

সাংবাদিকদের ছবি তুলতে বাঁধা দেওয়া এসিল্যান্ড আসমা উল-হুসনা। তিনি বকশিগঞ্জ উপজেলায় এসিল্যান্ড হিসেবে কর্মরত রয়েছেন।

প্রত্যক্ষদর্শী সাংবাদিকরা জানান, সকালে ওই ভোট কেন্দ্রের একটি কক্ষে ইভিএমে প্রতীক না আসার অভিযোগ তুলেন ভোটাররা। বিষয়টি নিয়ে জানতে গেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আসমা-উল হুসনা দুইটি বেসরকারি টেলিভিশনে গণমাধ্যম কর্মীকে ছবি-ভিডিওতে করতে বাধা প্রদান করেন এবং উচ্চস্বরে অসদাচাণসহ ব্যবস্থা নেওয়ার হুমকিও দেন। এরপর সেই সাংবাদিকরা নিচে নেমে সিনিয়র সাংবাদিকদের জানান। সেখানে থাকা ১০-১৫ জন সাংবাদিক এসিল্যান্ডের জন্য আধাঘণ্টা অপেক্ষা করেন। পরে এসিল্যান্ড দুতলা থেকে নিচে নেমে এলে ঘটনার কারণ জানতে চায় কিন্তু এসিল্যান্ড কোনো উত্তর না দিয়ে তড়িঘড়ি করে পুলিশ পাহারায় চলে যান।

পরে সাংবাদিকরা বিষয়টি এসিল্যান্ডের কাছে জানতে চাইলে কোনো কথা না বলে তার সরকারি গাড়িতে উঠে চলে যান।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক শীতেষ চন্দ্র সরকার বলেন, বিষয়টি আমি শুনেছি। আমি ইউএনওকে বলেছি বিধি মোতাবেক যা হয় তাই করতে বলছি।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার বলেন, 'গোপন বুথের ভিডিও ও ছবি তুলা যাবে না। এছাড়া গণমাধ্যম কর্মীরা সবকিছুর ভিডিও ও ছবি তুলতে পারবেন। তবে একটি কেন্দ্রে বেশি সময় অবস্থান করতে পারবেন না। সাংবাদিকদের কাজে বাধা দেওয়ার বিষয়টি আমার জানা নাই। খোঁজ-খবর নিয়ে বিষয়টি দেখা হবে।'

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ