বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১

ব্রহ্মপুত্র ব্রিজের টোল নিয়ে জালিয়াতি

প্রকাশনার সময়: ২০ মে ২০২৪, ২১:২৮ | আপডেট: ২০ মে ২০২৪, ২৩:২৮

জামালপুর-শেরপুর সংযোগ ব্রহ্মপুত্র ব্রিজের ২০২৪-২৬ অর্থ বছরের টোল আদায়ের জন্য ৯ম বারের মতো নির্বাহী প্রকৌশলী (সওজ), এর কার্যালয়, সড়ক বিভাগ শেরপুর এর দপ্তরের স্মারক নং ৪-৯/৬২৪(১৫) মূলে বিগত ২৮-৪-২০২৪ ইং তারিখে ইজারা দরপত্র আহ্বান করা হয়। গত ৯ মার্চ দুপুরে উক্ত ইজারা দরপত্রের টেন্ডার বক্স খোলা হয়। টেন্ডারে মেসার্স অর্ণব ব্রিকস ১৫,০১,২৫০০০ টাকা মূল্য দ্বিতীয় সর্বোচ্চ দরদাতা ঘোষিত হয় এবং মেসার্স জান্নাত কন্সট্রাকশন লি. ১৫,২৫,০০,০০০ টাকা মূল্যে সর্বোচ্চ ১ম দরদাতা হিসাবে টেন্ডার প্রাপ্ত হয়।

পরবর্তীতে ১০ তারিখ শুক্রবার এবং ১১ তারিখ শনিবার বন্ধের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ দরদাতার সঙ্গে গোপন যোগাযোগ করে সর্বোচ্চ দরদাতার টেন্ডার বাতিল মর্মে কোন নোটিশ না করে ১০ম টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশ করে। দ্বিতীয় সর্বোচ্চ দরদাতার সঙ্গে অবৈধ যোগসাজশ ও দূর্নীতির মাধ্যমে বেআইনি দরপত্র আহ্বান করায় সর্বোচ্চ দরদাতা বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগে ৬১১৫/২০২৪ দাখিল করে।

উক্ত রিট হাইকোর্ট বিভাগের বিচারপতি মোস্তফা জামান ইসলাম এবং বিচারপতি এস এম মাসুদ হোসেন দোলন এর বেঞ্চ রিটকারীর "যথা সময়ে টোল আদায়ের কার্যাদেশ প্রেরণ ও পুনরায় দরপত্র আহ্বান রোধ প্রসঙ্গে" সংক্রান্ত দরখাস্তের বিষয়ে ৩০ দিনের মধ্যে নিষ্পত্তির জন্য ২০ মে আদেশ প্রদান করেন। হাইকোর্ট বিভাগে উক্ত আদেশ এর বিষয়ে সংশ্লিষ্টগনকে অবহিত করা হলেও দ্বিতীয় সর্বোচ্চ দরদাতার সঙ্গে যোগসাজশ করে আদালতের আদেশ অবমাননা করে রিটেন্ডার করার আয়োজন চলছে।

বিপুল পরিমাণ ঘুষের লেনদেন জায়েজ করতে সংশ্লিষ্টরা হাইকোর্ট বিভাগের আদেশ লংঘন করে ২১ মার্চ (মঙ্গলবার) অবৈধ রিটেন্ডার করার আশংকা প্রকাশ করছেন সর্বোচ্চ দরদাতা।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ