ঢাকা, বুধবার, ৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫

রোহিঙ্গা ক্যাম্প থেকে গ্রেনেডসহ বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার

প্রকাশনার সময়: ১৯ মে ২০২৪, ১৯:১১

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান পরিচালনা করে হ্যান্ড গ্রেনেড, ওয়ান শুটার গান ও এসএমজি সহ বিপুল পরিমাণ গোলাবারুদসহ চার রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেফতার করেছে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা।

রোববার (১৯ মে) রাত পৌনে তিনটার দিকে ক্যাম্প-২০ এর বিপরীতে কাটাতারের বাইরে বাগান পাহাড়ে এ অভিযান পরিচালনা করা হয়।

সংবাদ সম্মেলনে অভিযানের সত্যতা নিশ্চিত করেন ১৪ এপিবিএন অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মো. ইকবাল।

তিনি বলেন, রোববার রাতে ক্যাম্পে নাশকতার পরিকল্পনার তথ্য পেয়ে বাগান পাহাড়ে অভিযান শুরু করে এপিবিএন। গোয়েন্দা নজরদারি বৃদ্ধি সহ অভিযানের এক পর্যায়ে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ সহ চার রোহিঙ্গাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতাররা হলো- ক্যাম্প-১৭ এর এইচ-৮১ ব্লকের দ্বীন মোহাম্মদের ছেলে আমির হোসেন(২৯), এইচ-১০০ ব্লকের ফজল করিমের ছেলে জিয়াউর রহমান (৩২), ক্যাম্প-৫ এর সি-৪ ব্লকের আব্দু সালামের ছেলে সৈয়দুল আমিন (৩০) ও ক্যাম্প-৭ এর এ-১ ব্লকের বাদশা মিয়ার ছেলে মো. হারুন (২২)।

এসময় তাদের কাছ থেকে দুটি দেশীয় তৈরি বড় ওয়ান শুটারগান (এলজি), ৪টি মাঝারি সাইজের ওয়ান শুটার গান (এলজি), একটি দেশীয় তৈরি এমএমজি সাদৃশ্য ওয়ান শুটার গান, দুটি লম্বা কিরিচ, ৪টি হ্যান্ড গ্রেনেড, ছয় রাউন্ড রাইফেলের গুলি, দুই রাউন্ড পিস্তলের গুলি, এক রাউন্ড কার্তুজ, ১১টি গুলির খোসা, দুটি কার্তুজের খোসা, হ্যান্ড গ্রেনেডে ব্যবহৃত দুই প্যাকেট লোহার বল ও দুটি ওয়াকিটকি চার্জার উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে এপিবিএন অধিনায়ক জানায়, গ্রেফতার চারজন-ই আরসা’র সন্ত্রাসী গ্রুপের সাথে জড়িত এবং উখিয়া থানার অস্ত্র, মাদক সহ বিভিন্ন মামলার এজাহারভুক্ত আসামি। গ্রেফতাররা ক্যাম্পকে অস্থিতিশীল করার উদ্দেশ্যে নাশকতার পরিকল্পনা করে অস্ত্র মজুদ করছিলো বলে জানান তিনি।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ