ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

ঘোড়া-আনারসের শ্বাসরুদ্ধকর লড়াই

প্রকাশনার সময়: ১৯ মে ২০২৪, ১৭:০১

শেরপুর নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে হাজী মোশারফ হোসেনের ঘোড়া প্রতীক ও মোকছেদুর রহমান লেবুর আনারস প্রতীকের মধ্যে শ্বাসরুদ্ধকর লড়াই চলছে। এরমধ্যেই তারা নির্বাচনি প্রচারণা সমাপ্ত হয়েছে। মঙ্গলবার (২১ মে) এই উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে সকল জল্পনা কল্পনার অবসান ঘটবে।

সূত্রমতে, ঘোড়া প্রতীকের প্রার্থী হাজী মোশারফ হোসেন বর্তমান নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন। তিনি গত উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়নে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে সামান্য ভোটের ব্যবধানে মোকছেদুর রহমান লেবুর কাছে হেরে যান। পরবর্তী পাঁচ বছর তিনি এলাকার ভোটারদের সাথে সার্বিক যোগাযোগ রেখেছেন। কর্মী ও সমর্থকদের বিপদে পাশে দাঁড়িয়েছেন। উপজেলার বিভিন্ন এতিমখানা ও ধর্মীয় প্রতিষ্ঠানে উন্নয়নমূলক কাজে তিনি রেখেছেন বিশেষ অবদান।

বর্তমানে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের বেশিরভাগ নেতাকর্মী হাজী মোশারফ হোসেনের সমর্থনে উঠান বৈঠক ও নির্বাচনি পথসভা করেছেন। এলাকার ভোটাররা জানান, এবারের নির্বাচনে সাধারণ ভোটাররা তার দিকেই ঝুঁকছে।

অন্যদিকে, আনারস প্রতীকের প্রার্থী মোকছেদুর রহমান লেবু বর্তমান উপজেলা চেয়ারম্যান হিসেবে রয়েছেন। তিনি নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনসহ বিভিন্ন রাজনৈতিক ও শ্রমিক সংগঠনের সাথে জড়িত থেকে ভোটারদের পাশে ছিলেন। এ ছাড়া তিনি একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান।

এবারের নির্বাচনে দুই জনেরই শক্ত অবস্থান রয়েছে। ভোটের মাঠেও হাড্ডাহাড্ডি লড়াই চলছে তাদের। তবে কে হচ্ছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান তা মঙ্গলবার (২১ মে) ভোটের মধ্য দিয়ে প্রকাশ পাবে।

এ ছাড়াও এই উপজেলায় চেয়ারম্যান পদে আরও দুইজন প্রার্থী রয়েছেন। একজন হলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আছমত আরা আছমা। তিনি মোটরসাইকেল প্রতীক নিয়ে নির্বাচনি মাঠে আছেন। আরেকজন হলেন উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাজী আমিনুল ইসলাম দোয়াত কলম প্রতীকে নির্বাচনি মাঠ কাঁপাচ্ছেন। তারা অপেক্ষা করছেন কার গলায় পড়বে ফুলের মালা।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ