ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

ছুটি ছাড়াই কর্মস্থলে দু’সপ্তাহ অনুপস্থিত মেডিকেলে অফিসার

প্রকাশনার সময়: ১৭ মে ২০২৪, ২৩:৪৪

ছুটি ছাড়াই দুই সপ্তাহ ধরে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডাক্তার এসএম আশরাফুল আলম। তার অনুপস্থিতিতে চিকিৎসাসেবা ও দাপ্তরিক কাজে নানা জটিলতার সৃষ্টি হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ডাক্তার এসএম আশরাফুল আলম ছুটি না নিয়ে টানা ১৪ দিন কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। কারণ দর্শানোর নোটিশ পাঠালেও এর জবাব মেলেনি। স্বাস্থ্য কমপ্লেক্সের কার্যক্রম স্বাভাবিক রাখতে অতিরিক্ত এক চিকিৎসককে ভারপ্রাপ্ত আরএমও হিসেবে দায়িত্ব দিয়ে কাজ চালানো হচ্ছে।

এবিষয়ে জীবননগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো. সাফিউল্লাহ নেওয়াজ বলেন, আরএমও উপস্থিত না থাকলে তো সাময়িক সমস্যা হয়েই থাকে। এক্ষেত্রে তো আমাদের আর কিছু করার থাকে না। তিনি ২ মে থেকে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। ফোনে যোগাযোগ করেও আমরা ব্যর্থ হয়েছি।

টানা অনুপস্থিতির কারণ জানতে গত ১০ মে আরএমওকে একটি নোটিশ করা হয়। তার জবাব না পেয়ে গত ১৪

মে ডাকযোগে নোটিশটি পাঠানো হয়। তবে পাঠানো নোটিশগুলো তিনি গ্রহণ করেননি বলে জানান এই কর্মকর্তা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জানান, এ ব্যাপারে সিভিল সার্জনের পরামর্শে চিকিৎসক মোস্তাফিজুর রহমান সুজনকে ভারপ্রাপ্ত আরএমও হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. সাজ্জাৎ হাসান বলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পর পর তিনবার শোকজ নোটিশ করবেন। এরপরও সুরাহা না হলে তিনি বিষয়টি আমাকে জানাবেন। তারপর আমি প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

নয়া শতাব্দী/এসকে/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ