ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির দুই নেতাকর্মী বহিস্কার

প্রকাশনার সময়: ১৬ মে ২০২৪, ১৭:৪১

কেন্দ্রীয় সিদ্ধান্ত না মেনে ৬ষ্ঠ উপজেলা পরিষদের তৃতীয় ধাপের আগামী ২৯মে পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় দলের দুই নেতাকে বহিষ্কার করেছে বিএনপি। বুধবার (১৫ মে) বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীর স্বাক্ষরিত নোটিশের মাধ্যমে তাদের বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কার হওয়া দুই নেতাকর্মী হলেন- উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান কমিটির ১নং সদস্য আনারস মার্কার প্রার্থী আলহাজ্ব আশরাফ আলী হাওলাদার এবং মির্জাগঞ্জ উপজেলা বিএনপির সদস্য ও হাস মার্কার মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হাসিনা হাবিব।

নোটিশে বলা হয়েছে, দলীয় সিদ্ধান্ত অমান্য করে মির্জাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে নির্দেশক্রমে বহিষ্কার করা হলো। এ সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর হবে।

মির্জাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি শাহাবুদ্দিন নান্নু জানান, কেন্দ্রীয় কমিটি ও সকল নেতাকর্মী বর্তমান সরকারের সকল নির্বাচনকে বর্জন করেছে। এ বিষয়ে আমাদের আন্দোলন চলমান। কিন্তু এর মাঝে যারা কেন্দ্রীয় সিদ্ধান্তকে না মেনে নির্বাচনে অংশগ্রহণ করেছে তাদের বিরুদ্ধে দলীয় গঠনতন্ত্র মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে তাদের বহিষ্কার করেছে এবং তা অবিলম্বে কার্যকর করা হচ্ছে।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ