ঢাকা, বুধবার, ৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫

আন্তঃকলেজ ফুটবল ফেস্ট টুর্নামেন্ট -২০২৪ এর উদ্ধোধন

প্রকাশনার সময়: ১৬ মে ২০২৪, ১৫:১৯ | আপডেট: ১৬ মে ২০২৪, ১৫:২৬

শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা ও মনোবল বৃদ্ধির লক্ষ্যে নারায়ণগঞ্জের রূপগঞ্জে গ্রিন ইউনিভার্সিটির আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তঃকলেজ ফুটবল ফেস্ট টুর্নামেন্ট ২০২৪। পূর্বাচল আমেরিকান গ্রিন ইউনিভার্সিটির মাঠে আগামী ২১ মে থেকে শুরু করে এ টুর্নামেন্টের খেলা চলবে ২৭ মে পর্যন্ত। টুর্নামেন্টে ঢাকা, নারায়ণগঞ্জ ও নরসিংদীর ৪৮ টি খ্যাতিমান কলেজ অংশ গ্রহণ করবে।

বৃহস্পতিবার (১৬ মে) সকালে গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. শরীফ উদ্দিনের সভাপতিত্বে খেলার কাপ ও জার্সির মোড়ক উন্মোচন করে এ টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন জাতীয় পুরস্কার প্রাপ্ত সাবেক তারকা ফুটবলার শেখ মোহাম্মদ আসলাম।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় মহিলা ফুটবল দলের সাবেক অধিনায়ক মিশরাত জাহান মৌসুমী ও জাতীয় দলের ক্রিকেটার এনামুল হক বিজয়।

এ সময় টুর্নামেন্টের উদ্বোধক ফুটবলার শেখ মোহাম্মদ আসলাম শেখ বলেন, বর্তমানে দেশে ফুটবল অনেক অন্ধকারে চলে গেছে। গ্রিন ইউনিভার্সিটির আয়োজনে টুর্নামেন্টের মাধ্যমে দেশের যুবসমাজকে ফুটবল খেলার দিকে ধাবিত করবে। এখান থেকে খেলোয়ার দেশ-বিদেশে খেলার আমন্ত্রণ পাবে। আমাদের ফুটবল আবার জেগে উঠবে।

জাতীয় দলের ক্রিকেটার এনামুল হক বিজয় বলেন, ফুটবল একটি প্রাণের খেলা। গ্রাম থেকে শুরু করে শহর পর্যন্ত। এমনকি দেশ থেকে বিদেশে সব জায়গায় ফুটবলের জনপ্রিয়তা আছে। সেটা আমরা দারুনভাবে উপলব্ধি করি। সোশ্যাল মিডিয়ায় আইপিএলসহ আরও অনেক জায়গায় ক্রিকেটের অনেক নাম দাম হলেও ফুটবল সকলের প্রাণের খেলা।

জাতীয় মহিলা ফুটবল দলের সাবেক অধিনায়ক মিশরাত জাহান মৌসুমী বলেন, ‘লেখারপড়ার পাশাপাশি এমন খেলাধুলার আয়োজন থাকলে ছেলে-মেয়েরা পড়ালেখায় অনেক আগ্রহী হবে। খেলাধুলায়ও অনেক ভালো করবে বলে তিনি আশাবাদী’।

গ্রিন ইউনিভার্সিটি উপাচার্য অধ্যাপক ড. মো. শরীফ উদ্দিন বলেন, শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা ও মনোবল বৃদ্ধির লক্ষ্যে আমাদের এ আয়োজন। যুবসমাজ আজকে বিভিন্ন নেশার দিকে ধাবিত হচ্ছে। আমাদের মতো সব জায়গায় যদি বিভিন্ন টুর্নামেন্টের আয়োজন করা হয়। তবে নতুন প্রজন্মরা নেশা থেকে দূরে থাকবে। সকলের মাঝে আত্মমনোবল ফিরে আসবে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ