ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

ফলাফলে ময়মনসিংহ বিভাগে নান্দাইলের আফতাব উদ্দিন দাখিল মাদরাসা সেরা

প্রকাশনার সময়: ১৪ মে ২০২৪, ২১:০৮ | আপডেট: ১৪ মে ২০২৪, ২২:৪০

ময়মনসিংহের নান্দাইলে আফতাব উদ্দিন দাখিল মাদরাসা চলতি ২০২৪ সালের দাখিল পরীক্ষায় জিপিএ-৫ ও ফলাফলের ভিত্তিতে ময়মনসিংহ বিভাগের সেরা ১০টি প্রতিষ্ঠানের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে।

চলতি দাখিল পরীক্ষায় এই মাদরাসা থেকে ৩৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এতে ৩৫ জনই পাশ করে। জিপিএ-৫ পেয়েছে ১৫ জন। দাখিল পরীক্ষায় ভালো ফলাফল হওয়ায় খুশি ছাত্র, শিক্ষক, অভিভাবক, এলাকাবাসী ও প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

২০১৩ সালে প্রতিষ্ঠার পর থেকে লেখাপড়া ও ফলাফলে ক্ষেত্রে ঈর্ষণীয় ধারাবাহিকতা রক্ষা করে আসছে আফতাব উদ্দিন দাখিল মাদরাসা। গত ১২ বছর ধরে কোনো রকম সরকারি সাহায্য সহযোগিতা ছাড়াই শুধুমাত্র পাঠদানের স্বীকৃতি নিয়েই মাদরাসাটি চলছে।

মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে ২০১৮ সালে অনুষ্ঠিত এবতেদায়ি শ্রেণির (প্রাইমারি) সমাপনী পরীক্ষার ফলাফলে ময়মনসিংহ বিভাগে আফতাব উদ্দিন দাখিল মাদরাসা সেরা ফলাফল করে। সেই সময়ে শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৩ জন ট্যালেন্টপুল ও ১৮ জন সাধারণ গ্রেডে বৃত্তি পায়। ২০১৭ সালে এবতেদায়ি শ্রেণি থেকে ট্যালেন্টপুলে ১০ জন ও সাধারণ গ্রেডে নয়জন এবং জেডিসি পরীক্ষায় ট্যালেন্টপুলে চার জন ও সাধারণ গ্রেডে ১১ জন শিক্ষার্থী বৃত্তি পায়।

প্রতিষ্ঠান সূত্রে জানা যায়,২০১৩ সালে প্রতিষ্ঠার পর থেকে লেখাপড়া ও ফলাফলে ক্ষেত্রে ঈর্ষণীয় ধারাবাহিকতা রক্ষা করে এলেও মাদরাসাটি এমপিওভুক্ত হয়নি।

মাদ্রাসার সুপার মাওলানা আব্দুস সাত্তার বলেন, চলতি দাখিল পরীক্ষার ফলাফলে ময়মনসিংহ বিভাগে সেরা ১০টি প্রতিষ্ঠানের মধ্যে আমরা প্রথম হয়েছি।এমন ফলাফলে গর্বিত। ভবিষ্যতেও আমরা চেষ্টা করবো ফলাফলের এই ধারাবাহিকতা বজায় রাখতে।

প্রতিষ্ঠাতা রিচম্যান, লুবনান ও ইনফিনিটি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ জুনাইদ বলেন, ভালো ফলাফল অর্জন করায় আমরা আনন্দিত। সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞ। গ্রামের প্রত্যন্ত অঞ্চলে গুণগত লেখাপড়ার উদ্দ্যেশেই পিতার নামে ২০১৩ সালে মাদরাসাটি প্রতিষ্ঠা করেছি।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ