ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

বাউফলের তিন মাদরাসায় সবাই ফেল

প্রকাশনার সময়: ১৩ মে ২০২৪, ১৬:১৩

পটুয়াখালীর বাউফলের উত্তর দাসপাড়া দাখিল মাদরাসা থেকে এবার ১৫ জন পরীক্ষার্থী, পশ্চিম কালিশুরী বালিকা দাখিল মাদরাসা থেকে ১৩ জন পরীক্ষার্থী ও উত্তর কালিশুরি বালিকা দাখিল মাদরাসা থেকে একজন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। কিন্তু এ তিন মাদরাসা থেকে একজনও পাশ করেনি।

রোববার (১২ মে) প্রকাশিত পরীক্ষা ও সমমানের পরীক্ষার ফলাফল পর্যবেক্ষণ করে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

এদিকে চলতি বছরের এসএসসি ও দাখিল পরীক্ষার ফলাফলে বিপর্যয় ঘটেছে। পরীক্ষায় অসুদপায় অবলম্বন করতে না পারায় জিপিএ ৫ ও পাশের হার কমেছে বলে মনে করছেন বিশ্লেষকরা।

উত্তর দাসপাড়া দাখিল মাদরাসা সুপার মাসুম বিল্লাহ্ জানান, ১৫ জন ফরম-ফিলাপ করেছিল, ১৪ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। আমাদের তকদির খারাপ, আমরা সর্বোচ্চ চেষ্টা করেছিলাম পরীক্ষার্থীদের জন্য। উপর আল্লাহ্ আমাদের সহায় হয়নি। বাউফলে পৌর শহরে ১ নম্বর সেন্টারে পরীক্ষা হয়েছিল।

বাউফল উপজেলার একাডেমিক সুপার ভাইজার নুরনবী বলেন, অদক্ষ শিক্ষক নিয়োগের কারণেই এই অবস্থা হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাজমুল হক বলেন, অফিসিয়ালি বোর্ড তো আমাদের কোনো রেজাল্ট দেয় না, আমি আনফিসিয়ালি জানি ৩টা প্রতিষ্ঠানের ফলাফল শূন্য হয়েছে। সেটা বলা তো ঠিক হবে না, কারণ সেটার তো কোনো এভিডেন্স আমার কাছে নেই। আমরা এই তিনটি প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ফলাফল জানতে চাই। তারপর লিখিত দিলে বলতে পারবো। বোর্ড পরীক্ষার রেজাল্ট সরাসরি প্রতিষ্ঠানকে দেয়, আমাদের আর দেয় না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বশির গাজী বলেন, যেসব প্রতিষ্ঠান থেকে কেউ পাশ করেনি সেগুলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

নয়াশতাব্দী/এনএইচ/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ