ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

চাঁদপুরে বিএনপির ৫ নেতা কারাগারে

প্রকাশনার সময়: ১২ মে ২০২৪, ২২:৩৩

চাঁদপুরের কচুয়ায় পুলিশের দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় স্বেচ্ছায় হাজিরা দিতে আসলে জামিন নামঞ্জুর করে বিএনপির ও সহযোগী সংগঠনের ৫ নেতাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

রোববার (১২ মে) দুপুরে চাঁদপুরের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. নুরুল আমিন ছিদ্দিকী এই আদেশ দেন।

আসামিরা হলেন- কচুয়া উপজেলা বিএনপির সভাপতি মো. হুমায়ুন কবির প্রধান, সাচার ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি পরান, গোহাট উত্তর ইউনিয়ন যুবদল নেতা জাকির হোসেন, সাচার ইউনিয়ন যুবদল আহ্বায়ক মো. রাজ্জাক, বিতারা ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. রাসেল।

আদালত সূত্রে জানা যায়, ২০২৩ সালের ৩০ অক্টোবর উপজেলার গোহট দক্ষিণ ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে জনমনে আতঙ্ক সৃষ্টি এবং বিস্ফোরক দ্রব্য হেফাজত রাখার অপরাধে ২৪ জনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন। এই ২৪ আসামির মধ্যে ৬ জন উচ্চ আদালত থেকে জামিন নেওয়ার পর মেয়াদ শেষে আজ স্বেচ্ছায় আদালতে হাজির হন। এর মধ্যে এমরান নামে একজন আসামি পরীক্ষার্থী হওয়ায় তাকে জামিন দেন। বাকি পাঁচজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

আসামি পক্ষের আইনজীবী মাসুদ প্রধানিয়া এসব তথ্য নিশ্চিত করে বলেন, আসামিরা হাইকোর্ট থেকে জামিনে আসে। হাইকোর্টের মেয়াদ শেষ হলে তাদেরকে চাঁদপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। আদালত তাদেরকে জেলহাজতে পাঠান।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ