ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫
উপজেলা পরিষদ নির্বাচন

দেয়ালে পোস্টার লাগানোর দায়ে ১১ প্রার্থীর অর্থদণ্ড 

প্রকাশনার সময়: ১২ মে ২০২৪, ১৮:০৯ | আপডেট: ১২ মে ২০২৪, ১৮:১৩

নেত্রকোনার পূর্বধলায় দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে দেয়ালে পোস্টার লাগানোর দায়ে ১১ প্রার্থীকে ৩৪ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১২ মে) উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজনীন আখতার।

আদালত সূত্র জানায়, দেয়ালে পোস্টার লাগানোর দায়ে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা যুবলীগের সভাপতি জাহিদুল ইসলাম সুজন (ঘোড়া), উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক মাসুদ আলম টিপু (আনারস), জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এটিএম ফয়জুর সিরাজ জুয়েল (মোটরসাইকেল) ও আসাদুজ্জামান নয়নকে (দোয়াত কলম) ৫ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও ৫ জন ভাইস চেয়ারম্যান ও ২জন মহিলা ভাই চেয়ারম্যানকে ২ হাজার টাকা করে মোট ১৪ হাজার টাকা জরিমানা করা হয়।

তারা হলেন- উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক সুকান্ত রঞ্জন সরকার (চশমা), সাবেক ছাত্র নেতা মো. হারুন অর রশীদ (টিউবওয়েল), উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মো. শহিদুল ইসলাম শহিদ (তালা), হাফেজ আব্দুল্লাহ আল আলী (বই) ও মো. রফিকুল ইসলাম (আইসক্রিম)। মহিলা ভাই চেয়ারম্যান প্রার্থী জাতীয় মহিলা সংস্থার সাবেক চেয়ারম্যান মনি রানী কর্মকার (হাঁস) ও রোজিনা আক্তার (ফুটবল)।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজনীন আখতার বলেন, উপজেলা নির্বাচনে আচরণ বিধি প্রতিপালন সংক্রান্ত মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। প্রার্থীদেরকে সতর্ক করা হয়েছে, যাতে দেয়ালে পোস্টার না লাগানো হয়। আচরণ বিধি মেনেই তাদের প্রচার-প্রচারণা চালাতে হবে। এছাড়াও আচরণ বিধি প্রতিপালন সংক্রান্ত মোবাইল কোর্ট চলমান থাকবে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ