শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

২২ বছর পরও বন্ধুদের আড্ডা আগের মতোই

প্রকাশনার সময়: ১৩ এপ্রিল ২০২৪, ১১:৫৪ | আপডেট: ১৩ এপ্রিল ২০২৪, ১২:২৬

সত্যিকারের বন্ধুত্ব হল ভালো স্বাস্থ্যের মতো, যতক্ষণ না সেটা হারিয়ে যায় তার আসল গুরুত্ব উপলব্ধি করা যায় না- এই স্লোগানে অনুষ্ঠিত হয়েছে কলসকাঠী বি এম একাডেমীর ব্যাচ-২০০২’র শিক্ষার্থীদের বন্ধু আড্ডা।

বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলায় বিদ্যালয় প্রাঙ্গনে শুক্রবার (১২ এপ্রিল) দিনব্যাপী আয়োজিত হয় এই বন্ধু আড্ডা। এতে উপস্থিত ছিলেন কলসকাঠী বি এম একাডেমীর প্রধান শিক্ষক দিপক পাল।

বন্ধু আড্ডায় সব বন্ধুরাই উপস্থিত ছিলেন। প্রিয় বিদ্যাপীঠ থেকে বিদায়ের পর কেটে গেছে অনেকগুলো বছর। এত বছর পরও বন্ধুদের খুঁজে নিতে ভুল করেননি কেউ। এখনও বন্ধুদের মাঝে আছে সেই প্রাণ, সেই উচ্ছ্বাস। তাই উৎসব এলেই একত্রিত হয় পুরোনো বন্ধুরা। দুষ্টুমির মাত্রাটা এখনও আগের মতোই আছে। বন্ধুকে পেলে আগের মতোই চঞ্চল হয়ে ওঠেন সবাই। এ যেন পড়ন্ত বেলায় শৈশবের আমেজ!

আড্ডায় মিসেল আল সাদিক ও মাওলা মাহবুবের উচ্ছ্বাসটা একটু বেশিই চোখে পড়লো। অনুভূতি জানতে চাইলে সবার আগে তারা বলে উঠলেন, খুব ভালো লাগছে। এখন আর চাওয়া পাওয়ার কিছু বাকি নেই। তাই কোনো আয়োজনের খবর পেলেই ছুটে আসি। বন্ধুদের কাছে পেলে ভালো লাগে।

বন্ধুদের সাথে উৎসবের দিনটা স্মরণীয় করে রাখতে ক্যামেরার ফ্রেমবন্দি হয়েছেন কমবেশি সবাই। শুক্রবার এমন দৃশ্য নতুন প্রজন্মের শিক্ষার্থীরা দেখেছেন কলসকাঠী বি এম একাডেমী প্রাঙ্গণসহ বিদ্যালয়ের আনাচে-কানাচে।

বন্ধু আড্ডার আয়োজন করেন রানা মল্লিক, আবুল বাশার হিরন, রুবেল মৃধা, শরিয়াতুল ইসলাম, আফজাল হোসেন, তপন কুমার, সান্টু সাহা প্রমুখ। সঞ্চালনায় ছিলেন মাওলা মাহবুব।

অনুষ্ঠানের শেষে দোয়া ও সবার মাঝে টি শার্ট প্রদান করা হয়। দোয়ায় বিদ্যালয়ের সাবেক শিক্ষক আব্দুস সালাম তালুকদারকে বিশেষভাবে স্মরণ করা হয়। তিনি মুমূর্ষু অবস্থায় আছেন। এছাড়া প্রধান শিক্ষকের পরামর্শে একজন অসুস্থ ব্যক্তিকে চিকিৎসার জন্য অনুদান প্রদান করা হয়।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ