ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

চুয়াডাঙ্গায় ঈদের জামাত কোথায় কখন?

প্রকাশনার সময়: ০৯ এপ্রিল ২০২৪, ১৬:৩৩ | আপডেট: ০৯ এপ্রিল ২০২৪, ১৬:৪০

বৃহস্পতিবার পবিত্র ঈদুল ফিতর। চুয়াডাঙ্গায় ইতোমধ্যে সম্পন্ন হয়েছে সব প্রস্তুতি। ঈদুল ফিতরে চুয়াডাঙ্গা শহর ও আশপাশের এলাকার মুসল্লিদের সুবিধা বিবেচনা করে ঈদের জামাতের সময়সূচি নির্ধারণ করেছে জেলা প্রশাসন।

এদিকে আবহাওয়া অফিস ঈদের দিন চুয়াডাঙ্গা ও পার্শ্ববর্তী অঞ্চলে মাঝারি তাপপ্রবাহের পূর্বাভাসের কথা জানিয়েছে। এছাড়া আবহাওয়া খারাপ থাকলে নিজ নিজ এলাকার মসজিদে জামাত করার পরামর্শ দেওয়া হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে।

জানা গেছে, কেন্দ্রীয় ঈদগাহ মাঠ তথা চুয়াডাঙ্গা ভি জে সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে (চাঁদমারী মাঠ) সকাল সাড়ে ৭টায় ও পৌর ঈদগাহ ময়দানে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায় এবং দ্বিতীয় জামাত সকাল সাড়ে ৮টায়।

চুয়াডাঙ্গা কেন্দ্রীয় ঈদগাহ ময়দান ও পৌর ঈদগাহ ময়দানে ঈদের জামাতের জন্য সার্বিক কার্যক্রম ও বাস্তবায়নে থাকবে জেলা কেন্দ্রীয় ঈদগাহ কমিটি ও চুয়াডাঙ্গা পৌর মেয়র। তবে আবহাওয়া অনুকূলে না থাকলে চুয়াডাঙ্গা কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের ঈদের জামাত কোর্ট জামে মসজিদে অনুষ্ঠিত হতে পারে।

এদিকে, চুয়াডাঙ্গা পৌর এলাকায় সম্ভাব্য ৩২টি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। এর মধ্যে সদর উপজেলা পরিষদে সকাল ৮টায়, পুলিশ লাইন্স ঈদগাহ ময়দানে সকাল ৮টায়, কারাগার-সংলগ্ন ময়দানে সকাল সাড়ে ৭টায়, ভি জে হাইস্কুল প্রাঙ্গণে সকাল ৮টায়, বুজরুক গড়গড়ি ও সিঅ্যান্ডবি ঈদগাহ ময়দানে সকাল ৮টায়, হাটকালুগঞ্জ পুরাতন জামে মসজিদ ময়দানে সকাল সাড়ে ৮টায়, কেদারগঞ্জ বেলায়েত হোসেন ঈদগাহ ময়দানে সকাল পৌনে ৮টায়, আদর্শ উচ্চবিদ্যালয় ময়দানে সকাল সাড়ে ৭টায়, সিনিয়র আলিয়া মাদরাসা প্রাঙ্গণে সকাল ৮টায়, বুজরুক গড়গড়ি মাদরাসা প্রাঙ্গণে সকাল সাড়ে ৭টায়, ইসলামপাড়া গোরস্তান জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, চুয়াডাঙ্গা পৌর কলেজ-সংলগ্ন মাঠে সকাল ৮টায়, পলাশপাড়া জামে মসজিদ প্রাঙ্গণে সকাল সাড়ে ৭টায়, ফার্মপাড়ার খাদেমুল ইসলাম ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৭টায়, বেলগাছী ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৭টায়, জ্বিনতলা মল্লিকপাড়া জামে মসজিদে সাড়ে ৭টায়, পুরাতন গোরস্থানপাড়া জামে মসজিদে প্রথম জামাত সকাল ৭টায়, দ্বিতীয় জামাত পৌনে ৮টায়, আল-হেলাল ইসলামী একাডেমি মাঠে সকাল ৮টায়, নূরনগর-কলোনি জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, নূরনগর ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৭টায়, বড় বাজার জাম মসজিদে সকাল সাড়ে ৭টায়, জেলা মডেল মসজিদে সকাল পৌনে ৮টায়, বুজরুক গড়গড়ি বনানীপাড়া ঈদগাহ মড়দানে সকাল ৮টায়, ভিমরুল্লা ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৭টায়, সাতগাড়ি ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৭টায়, দিগড়ি ঈদগাহ ময়দানে সকাল ৮টায়, তালতলা ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৭টায়, সুমিরদিয়া আল আকসা ঈদগাহ ময়দান সকাল সাড়ে ৭টায়, শান্তিপাড়া বায়তুস শিফা জামে মসজিদ ও ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৭টায় এবং মুসলিমপাড়া ঈদগাহ ময়দানে সকাল পৌনে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুল ইসলাম বলেন, ঈদের দিন (১১ এপ্রিল) চুয়াডাঙ্গা ও এর পার্শ্ববর্তী অঞ্চলে মাঝারি তাপপ্রবাহ থাকতে পারে। এসময় তামপাত্রার পারদ ৩৮ ডিগ্রি থেকে ৩৯ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত পৌঁছাতে পারে। এই সময়ের পূর্বাভাসে বৃষ্টির সম্ভাবনার নেই। তবুও সবাইকে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে ঈদের জামাত করার জন্য অনুরোধ করা হয়েছে।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ