ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

বান্দরবানে নিরাপত্তা জোরদার, অভিযানে যুক্ত হলো সাঁজোয়া যান

প্রকাশনার সময়: ০৮ এপ্রিল ২০২৪, ১৫:১৩

পার্বত্য জেলা বান্দরবানে আতঙ্ক সৃষ্টিকরা সন্ত্রাসী গোষ্ঠী কুচি-চিন ন্যাশনাল আর্মির (কেএনএফ) বিরুদ্ধে যৌথ সাঁড়াশি অভিযান শুরু হয়েছে। রুমা-থানচিতে কেএনএফের লাগাতার সন্ত্রাসী কর্মকাণ্ড দমনে যুক্ত করা হয়েছে ৪টি সাঁজোয়া যান (এপিসি)।

রোববার (৭ এপ্রিল) রাতে সাঁজোয়া যানগুলো (এপিসি) বান্দরবান শহরে প্রবেশ করে এবং সোমবার (৮ এপ্রিল) সকালে বান্দরবান পৌর এলাকায় টহল দিয়ে একটি রুমা এবং একটি থানচি উপজেলার উদ্দেশে রওনা দেয়।

এদিকে জেলা শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের অতিরিক্ত সদস্য মোতায়েন রয়েছে। জেলা সদরের পাশাপাশি বান্দরবান থেকে রুমা, থানচি ও রোয়াংছড়িতে আইনশৃঙ্খলা বাহিনীর আরও সদস্য মোতায়েনের কাজ চলমান। সোমবার সকাল থেকে বান্দরবান সদর থানার সামনে থেকে আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) প্রচুর সদস্যকে গাড়িযোগে উপজেলা পর্যায়ে অভিযানে অংশ নিতে দেখা যায়।

এদিকে হঠাৎ করে বান্দরবানে এমন পরিস্থিতে আতঙ্কে সাধারণ জনগণ। দুনীর্তি প্রতিরোধ কমিটির বান্দরবান জেলার সভাপতি অংচ মং মারমা বলেন, সন্ত্রাসী গোষ্ঠীর এমন আচরণে আমরা ভিত। প্রশাসনের উচিৎ নিরাপত্তা আরও জোরদার করা এবং পরিস্থিতি দ্রুত মোকাবিলা করে স্বাভাবিক করা।

এদিকে রুমা, থানচি ও রোয়াংছড়িতে নিরাপত্তার কারণে সোনালী ও কৃষি ব্যাংকের লেনদেন কার্যক্রম সাময়িক স্থগিত থাকায় বান্দরবান জেলা সদরের ব্যাংকগুলোতে অতিরিক্ত গ্রাহকের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। সকাল থেকে সোনালী ব্যাংকের বান্দরবান প্রধান শাখায় গ্রাহকের ভিড় এতোটাই বেড়েছে যে, লাইন ধরতে ধরতে মূল সড়কে অবস্থান করতে হচ্ছে অনেক গ্রাহককে।

এদিকে বান্দরবানের বর্তমান পরিস্থিতির কথা জানতে চাইলে জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন জানান, বান্দরবানের বর্তমান পরিস্থিতি প্রশাসনসহ সরকারের ঊর্ধ্বতন সকলের নজরে রয়েছে।

ডিসি বলেন, সাম্প্রতিক ঘটনার পর আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে অভিযান শুরু হয়েছে এবং সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। ঘটনার পর আমরা প্রতিটি উপজেলার নির্বাহী কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সচেতন করে দিয়েছি এবং যে কোনো ঘটনা মোকাবিলায় সকলকে সচেষ্ট থাকার আহ্বান জানিয়েছি।

নয়াশতাব্দী/এনএইচ/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ