ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

থানচিতে কেএনএফের ৩ সদস্য ও জিপগাড়ি চালক আটক

প্রকাশনার সময়: ০৮ এপ্রিল ২০২৪, ১২:১৪ | আপডেট: ০৮ এপ্রিল ২০২৪, ১৩:৩৬

বান্দরবানে কুকি–চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সন্ত্রাসীদের ধরতে যৌথবাহিনীর অভিযান চলছে। গত কয়েকদিন ধরে জেলার রুমা, থানচি ও রোয়াংছড়িসহ দুর্গম পাহাড়ে এই অভিযান চলমান।

এদিকে অভিযানে থানচি থেকে কেএনএফের ৩ সদস্য ও ব্যাংক লুটের ঘটনায় জড়িত সন্দেহে একটি জিপগাড়িসহ এর চালককে আটক করেছে পুলিশ। বান্দরবানের অতরিক্ত পুলিশ সুপার হোসাইন মোহাম্মদ রায়হান কাজেমী বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার (৮ এপ্রিল) সকালে পুলিশের এক প্রেস রিলিজির মাধ্যমে জানানো হয়, রোববার (৭ এপ্রিল) বিকেল ৪টায় অভিযান চালিয়ে থানচি থানার টিঅ্যান্ডটিপাড়া এলাকা থেকে ব্যাংক ডাকাতির কাজে ব্যবহার করা একটি পিকআপ ভ্যান আটক করা হয়। এসময় গাড়িতে থাকা চালক মোহাম্মদ কফিল উদ্দিন সাগরকে (২৮) পুলিশ আটক করে।

এরপরে আবার রাত ১০টা ৫৫ মিনিটে বান্দরবান সদরের রেইচা চেকপোষ্ট এলাকায় অভিযান চালিয়ে ঘটনায় জড়িত আসামি থানচি এলাকার বাসিন্দা কেএনএফের সদস্য (১) ভানুনুন নুয়াম বম, (২) জেমিনিউ বম ও (৩) আমে লনচেও বমকে আটক করে পুলিশ।

এ নিয়ে ঘটনার পর থেকে এ পর্যন্ত কেএনএফের ৫ সদস্য ও এক গাড়ি চালককে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। অভিযান অব্যাহত থাকবে বলেও জানান পুলিশ সুপার।

এদিকে যৌথ অভিযান আরও জোরালোভাবে পরিচালনার জন্য ব্যাপক প্রস্তুতি নিচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। উপজেলার সার্বিক নিরাপত্তায় নেওয়া হচ্ছে নতুন নতুন পদক্ষেপ। এরই অংশ হিসেবে চলমান পরিস্থিতি মোকাবিলায় বান্দরবানে আনা হয়েছে ৪টি বিশেষ সাঁজোয়া যান (এপিসি)। আর এই বিশেষ সাঁজোয়া যান (এপিসি) দিয়ে পাহাড়ের ঝুঁকিপূর্ণ এলাকায় সকাল থেকে কার্যক্রম শুরু করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

অন্যদিকে বান্দরবানের এমন পরিস্থিতিতে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন জানান, জনগণকে আতঙ্কিত না হতে এবং নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রতিটি উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও), জনপ্রতিনিধিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা কাজ করে যাচ্ছেন।

এদিকে ব্যাংকে সশস্ত্র সন্ত্রাসী হামলা ও লুটের ঘটনার জেরে বান্দরবানে রুমা, রোয়াংছড়ি ও থানচি এই তিন উপজেলার সোনালী ও কৃষি ব্যাংকের কার্যক্রম গত ৪ এপ্রিল থেকে সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। আর এই শাখাগুলোর কার্যক্রম বান্দরবান কার্যালয় থেকে চলমান রয়েছে বলে জানান ব্যাংক কর্মকর্তারা।

কৃষি ব্যাংক বান্দরবান শাখার আঞ্চলিক ব্যবস্থাপক মোস্তফা এহতেহাম হায়দার মজুমদার জানান, আজ বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচি শাখার লেনদেন কার্যক্রম সাময়িক বন্ধ।

এদিকে, বান্দরবানে সম্প্রতি ব্যাংকে হামলা, অস্ত্র ও টাকা লুটের ঘটনায় এই পর্যন্ত মোট ৮টি মামলা হয়েছে। আর এ ঘটনায় যৌথবাহিনীর অভিযান শুরু হয়েছে।

নয়া শতাব্দী/আরজে/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ