ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

মেছো বাঘ পিটিয়ে হত্যা করল গ্রামবাসী

প্রকাশনার সময়: ০৫ এপ্রিল ২০২৪, ২১:৪২
ছবি- সংগৃহীত

পাবনার ঈশ্বরদীতে একটি মেছো বাঘকে পিটিয়ে হত্যা করেছে গ্রামবাসী। শুক্রবার (৫ এপ্রিল) বিকেলে উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের সড়ইকান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

গ্রামবাসী সূত্রে জানা গেছে, বিকেলের দিকে হঠাৎ করে মেছো বাঘটি গ্রামের ভেতর ঢোকে। এ সময় স্থানীয় কৃষক মহিদুল ইসলাম ধানের খেত দিয়ে বাঘটিকে যেতে দেখে চিৎকার শুরু করেন। এতে লোকজন জড়ো হলে বাঘটি পাশের পানির পাইপের মধ্যে ঢুকে যায়। গ্রামের লোক বস্তা নিয়ে কৌশলে বাঘটিকে আটক করে। বাঘটি ছটফট শুরু করে হিংস্র হয়ে ওঠে। পরে লোকজন ভয় পেয়ে বাঘটিকে পিটিয়ে হত্যা করে।

এলাকার বাসিন্দা আলাল হোসেন শুক্রবার সন্ধ্যায় বলেন, মেরে ফেলা মেছো বাঘটি উঠতি বয়সের হবে। দেখতে চিতা বাঘের মতো হওয়ায় অনেকে বাঘ মনে করে মেরে ফেলেন। তবে মেরে ফেলা ঠিক হয়নি—এ বিষয়টি অনুধাবন করে পুলিশকে খবর দেওয়া হয়।

দাশুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম বকুল সরদার বলেন, বাঘটি এই প্রথম দেখা গেল।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, গ্রামবাসী আতঙ্কিত হয়ে মেছোবাঘটিকে পিটিয়ে হত্যা করেছে।

এদিকে খবর পেয়ে উপজেলা বন কর্মকর্তা ইসমাইল হোসেন ঘটনাস্থলে গিয়ে মৃত বাঘটি উদ্ধার করেন। তিনি জানান, মেছো বাঘটির মরদেহ উদ্ধার করা হয়েছে। একই সঙ্গে এভাবে বন্যপ্রাণী হত্যা না করার জন্য গ্রামবাসীকে অনুরোধ জানানো হয়েছে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ