ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

যানবাহনে চাঁদাবাজি, হাতেনাতে গ্রেপ্তার ৭

প্রকাশনার সময়: ০৩ এপ্রিল ২০২৪, ১৯:০৮

চট্টগ্রামে বিভিন্ন যানবাহন থেকে চাঁদা তোলার সময় ৭ চাঁদাবাজকে হাতেনাতে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।

বুধবার (৩ এপ্রিল) র‌্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার এ তথ্য জানান।

এর আগে, মঙ্গলবার (২ এপ্রিল) বিকেলে মিরসরাইয়ের জোরারগঞ্জ থানার বারৈয়ারহাট পৌরসভার খাগড়াছড়ি মহাসড়ক এবং পুরাতন বিশ্ব রোড এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. সোহেল (৩৩), ইসমাইল হাওলাদার (৫০), মো. মাইন উদ্দিন (৩১), শামসুদ্দীন মিয়া (৩৭), মো. ইলিয়াস (৪৫), জাহিদ হাসান (২৫) ও মো. রহিম (২৪)।

র‌্যাব জানায়, মিরসরাই উপজেলার বারৈয়ারহাট এলাকার খাগড়াছড়ি মহাসড়ক এবং পুরাতন বিশ্ব রোডে চলাচল করা বিভিন্ন পরিবহন থেকে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছিলেন তারা। অভিযোগ পেয়ে অভিযান চালিয়ে তাদের হাতেনাতে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ১৪ হাজার ৩০৫ টাকা ও সাতটি চাঁদার রশিদ জব্দ করা হয়।

র‌্যাব আরও জানায়, ঈদকে কেন্দ্র করে তারা মহাসড়কসহ রাস্তার বিভিন্ন পয়েন্টে ভুয়া টোকেনের মাধ্যমে মোটা অংকের চাঁদা আদায় করে আসছিলেন। প্রতিদিন সকালে ও বিকেলে দুই শিফটে তারা রাস্তায় চলাচল করা পণ্যবাহী ট্রাক, মিনি ট্রাক এবং সিএনজিচালিত অটোরিকশা থেকে ১৫ থেকে ২০ টাকা করে চাঁদা উত্তোলন করতেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে চাঁদার সিংহভাগ তাদের পারিশ্রমিক এবং অবশিষ্ট টাকা বিভিন্ন মহলে দেওয়া হয় বলে তারা জানিয়েছে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ