ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫

সুলভ মূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রির কার্যক্রম শুরু

প্রকাশনার সময়: ০৩ এপ্রিল ২০২৪, ১২:৫৭

‘প্রধানমন্ত্রীর উপহার, সুলভ মূল্যে প্রাণিজ পুষ্টির সমাহার’ ‌এ স্লোগানের মধ্য দিয়ে ফরিদপুরে পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে সুলভ মূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রির কার্যক্রম শুরু হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) সকালে শহরের ব্রাহ্ম সমাজ ফরিদপুর জেলা প্রশাসন ও জেলা প্রাণিসম্পদ দপ্তরের বাস্তবায়নে বাংলাদেশ ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশন ফরিদপুর জেলা শাখার সহযোগিতায় ও বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন উদ্যোগে এ কার্যক্রম পালন করা হয়েছে।

উক্ত কার্যক্রমের উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তানজিদুল রশিদ চৌধুরী রিয়ান, সাধারণ সম্পাদক ফাহিম আহমেদ।

বক্তারা বলেন, ঢাকার বাইরে এই প্রথম ফরিদপুরে এ কার্যক্রম অনুষ্ঠিত হচ্ছে। ঈদের আগের দিন পর্যন্ত এটা অব্যাহত থাকবে। বাজার মূল্য থেকে স্বল্পমূলে এসব পণ্য বিক্রি করা হবে। সাধারণ মানুষ যাতে পুষ্টির অভাব থেকে বঞ্চিত না হয়, সেজন্য ‌এ উদ্যোগ নেওয়া হয়েছে।

এখানে ১১টি ডিম ১০০ টাকায় বিক্রি করা হচ্ছে, ১ লিটার দুধ বিক্রি হচ্ছে ৬০ টাকায় এবং গরুর মাংস বিক্রি হচ্ছে ৬০০ টাকায়। আমরা চাই- লোকজন যাতে এখান থেকে দুধ, ডিম ও মাংস ‌সংগ্রহ করতে পারে। তাদের পুষ্টির চাহিদা পূরণ করতে পারে। পবিত্র ঈদুল ফিতরের আগ পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে বলে ‌বক্তারা জানান।

এদিকে প্রথম দিনে ‌‌প্রায় শতাধিক ব্যক্তি‌ দুধ, ডিম ও মাংস সংগ্রহ করতে দেখা যায়।

এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক ‌ইয়াসিন কবির, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অমিত কুমার দেব সহ ‌জেলা প্রশাসনের কর্মকর্তারা ‌।

এছাড়া বাংলাদেশ ছাত্রলীগের নেতা কর্মীরাও উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশনের সভাপতি মীর কাশেম আলী।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ